লন্ডনে মানবতার মশালধারী কেরানীগঞ্জের ছেলে ব্যারিষ্টার তুষার

কেরানীগঞ্জ শুভাঢ্যা ইউনিয়নের ছেলে ব্যারিষ্টার কামরুল হাসান তুষার। যিনি কিনা পড়া শুনার জন্য পাড়ি জমান সুদুর লন্ডনে, পড়া শুনার পাশা পাশি নাম লিখান লন্ডের সিটি বিশ্ব বিদ্যালয় নামের হকি দলে কেনো না পড়াশোনার পাশি তিনি যেনো হকি খেলাও খুব পারদর্শী। নিজ দেশেও হকি খেলেছেন সেকেন্ড ডিভিশন, জেলা,আন্ত জেলা,যুব হকি লীগ সহ প্রথম শারির হকি টুর্নামেন্টে। বেশ সাফল্যও অর্জন করে তিনি।

শুধু কি তাই? ২০১৬ সালে ইষ্ট লন্ডন ইউনিভার্সিটিতে আইন বিষয়ে অনার্সে পরাশোনা করার সময় স্টুডেন্ট ইউনিয়নের নির্বাচনে অংশ গ্রহন করে সর্বোচ্চ4 ভোট পেয়ে ইষ্ট লন্ডন ইউনিভার্সিটির আইন বিভাগের প্রতিনিধি হিসেবে নির্বাচিত হোন। পরবর্তিতে ২০১৭ এবং ২০১৮ সালে পর পর দুইবার সর্বোচ্চ ভোট পেয়ে যুক্তরাজ্যের স্টুডেন্ট ইউনিয়নের জাতীয় কনফারেন্সের জাতীয় প্রতিনিধি হিসেবে নির্বাচিত হল।

পরবর্তিতে ২০১৯-২০ শিক্ষাবছরে যুক্তরাজ্যের স্বনামধন্য বিশ্ববিদ্যালয় সিটি ইউনিভার্সিটি অফ লন্ডনে ব্যারিষ্টারি পরা শেষ করেন।

এবার শুনা যাক তার মানবতার কথাঃ-

মানবতার মশালধারী কেরানীগঞ্জের ছেলে ব্যারিষ্টার কামরুল হাসান তুষার এর কথা ছেপেছে বৃটিশ পত্রিকা “ডেইলি মিরর” এ।

ব্যারিষ্টার হয়ে যেখানে মানুষ হাজার হাজার পাউন্ড (টাকা) উপার্যনের জন্য ল’চেম্বারে কাজ করেন অথচ সেখানে বিভিন্ন ল’চেম্বারের কাজ করার প্রস্তাব ফিরিয়ে দিয়ে ব্যারিষ্টার কামরুল হাসান তুষার মানবতার সেবায় বৃটিশ রেড ক্রসের সাথে স্বেচ্ছাসেবী হয়ে কাজ করে যাচ্ছেন।

গেলো বছরে করোনা মহামারীতে ইউরোপ সহ সারা বিশ্বে ভয়াবহতা রূপ ধারন করে যেখানে মৃত্যুর ঝুকি সেখানে সেচ্ছাসেবী হিসেবে কাজ করার জন্য যোগদান করে ব্রিটিশ রেড ক্রোশের সাথে, চলতে থাকে দিন রাত মানব সেবা, যেখানেই সমস্যা সেখানে ই ছুটে চলেন তুষার!!

মুঠো ফোনে  তুষারের সাথে যোগযোগ হলে তিনি বলেন আসলে আমি মানবতার মশালধারী খেতাপ অর্জন করার জন্য কিছু করিনি আমি যা করেছি মানব হয়ে মানবের সেবা করার জন্যই করেছি দো’আ করবেন দেশে ও আমার কেরানীগঞ্জের মানুষেরা আমার জন্য যেনো শুধু দেশের বাহিরে নয় দেশেও মানব সেবাটা দিতে পারি মানুষ হয়ে মানুষের সেবা করাটাই আমার জন্য সৌভাগ্যর বেপার আমার জন্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লক ডাউনে ক্রেতাশূন্য কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লী ; দিশেহারা ব্যবসায়ীরা

লক ডাউনে হাজার কোটি টাকার লোকসানের আশংকা দোকান খুললেও ক্রেতাদের সমাগম নেই  ক্রেতা না থাকার …

error: Content is protected !!