কেরানীগঞ্জ মডেল থানার আয়োজনে ঐতিহ্যবাহী কাবাডি খেলা অনুষ্ঠিত

মোঃ মাসুদ

মুজিববর্ষ ও স্বাধীনতা দিবস উপলক্ষে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের আয়োজনে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাবাডি (হাডুডু) খেলা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকাল ৫ টায় আমবাগিচা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

গ্রামবাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী এই খেলায় অংশগ্রহণ করেন উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আসা মোট ৭টি দল। 

বড়, ছোট সবাই এসময় খেলা দেখতে ভিড় জমায়, ফাইনাল রাউন্ডে দুই দলে ৭ জন করে মোট ১৪ জন অংশগ্রহন করে। ফাইনাল খেলায় কালিন্দী দলকে ৮ পয়েন্ট ব্যবধান পরাজিত করে জিনজিরা দল জয়লাভ করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ কাজী মাঈনুল ইসলাম, পিপিএম – বলেন, গ্রামবাংলার প্রাচীনতম ঐতিহ্যবাহী কাবাডি (হাডুডু) খেলা আমাদের দেশের জাতীয় খেলা, কিন্তু কালের বিবর্তনে এখন অনেকটাই হারিয়ে যেতে বসেছে এ খেলা , এখন এমন আয়োজন সচরাচর কোথাও দেখা যায় না কিন্তু এ খেলাটি খুব সুন্দর একটা খেলা যা কিনা বর্তমান যুবসমাজকে মাদক ও সন্ত্রাসমুক্ত রাখতে পারে,এসময় করোনায় আক্রান্ত বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণত সম্পাদক ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম(বার),পিপিএম(বার) এর সুস্থতা কামনা করেন ।

খেলার প্রধান পৃষ্ঠপোষক, আগানাগর ইউনিয়ন আওয়ামীলীগে সাধারণ সম্পাদক এডভোকেট জাকির আহমেদ বলেন গ্রামবাংলার ঐতিহ্যবাহী এ খেলার ঐতিহ্য ধরে রাখতে এবং যুব সমাজকে মাদক মুক্ত রাখতে প্রতি বছরই কাবাডি (হাডুডু) খেলার আয়োজন করা হলে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

খেলা শেষে চ্যাম্পিয়ন দলকে ও রানার্সআপ দলকে পুরুষ্কার তুলে দেন।


অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন কেরানীগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শফিক চৌধুরী, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন মিন্টু এবং কেরানীগঞ্জ মডেল থানার পুলিশ পরিদর্শক(অপারেশন)আসাদুজ্জামান টিটু সহ আরো অনেকে ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কুবি শিক্ষার্থী তানিন আর নেই !

আসাদুজ্জামান রাব্বি, কুবি প্রতিনিধি: ফুসফুস ক্যান্সারে আক্রান্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭-১৮ …

error: Content is protected !!