রাজবাড়ীর সদর উপজেলায় গভীর রাতে সাত বাড়িতে অগ্নিসংযোগ

শেখ রনজু আহাম্মেদ,রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে গভীর রাতে সাতটি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।সোমবার (২২ মার্চ) দিবাগত রাত ১২টা থেকে মঙ্গলবার ভোর রাত পর্যন্ত পর্যায়ক্রমে রাজবাড়ী সদর উপজেলাধীন রামকান্তপুর পশ্চিমাপাড়া গ্রামে এই অগ্নিকান্ডের ঘটনাগুলো ঘটে।অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ হতাহত না হলেও জনমনে গভীর উদ্বেগ-উৎকন্ঠা সৃষ্টি হয়েছে।

জানা যায়, রাত ১২টার দিকে প্রথমে রামকান্তপুর পশ্চিমপাড়া গ্রামের কাশেম আলী ভুঁইয়ার বাড়ীর রান্নাঘরে প্রথমে অগ্নিসংযোগ করা হয়। আগুন দাউদাউ করে জ্বলে ওঠার পর বাড়ির লোকজন টের পেয়ে প্রতিবেশীদের সহযোগিতায় ট্যাংকিতে পানি তোলার মটর দিয়ে আগুন নিভিয়ে ফেলে।

এরপর পর্যায়ক্রমে রাত ১টার দিকে জালাল মিয়ার খড়ের গাদা, দেড়টার দিকে একই গ্রামের আবু মিয়ার বাড়ীর রান্নাঘর, আড়াইটার দিকে মিলন শেখের বাড়ীর রান্নাঘর, ৩টার দিকে নজরুল গাজীর রান্নাঘর, সাড়ে ৩টার দিকে রাকিবুল হাসান ইসমাইলের বাড়ির গরুর খামারের গোয়ালঘর ও টোকন মিয়ার সাড়ে টোকন মিয়ার বাড়ির রান্নাঘরে একইভাবে অগ্নিসংযোগ করা হয়। এদের মধ্যে ২টি বাড়ির রান্নাঘর পুরোপুরি ভস্মীভূত হয়ে যায়।

এ ব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আবুল কালাম আজাদ বলেন, এলাকার ৮০ শতাংশ মানুষই দরিদ্র শ্রেণীর এবং নিরীহ-শান্তিপ্রিয়। যাদের বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছে তাদের প্রত্যেকেই অত্যন্ত নিরীহ। কারোরই কোন রাজনৈতিক সংশ্লিষ্টতা বা কারো সাথে কোন বিরোধ নেই। ঘটনাটি আমাদের সকলকে ভাবিয়ে তুলেছে এবং জনমনে উদ্বেগের সৃষ্টি হয়েছে।

রামকান্তপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম বিশ্বাস বলেন, কোন দুর্বৃত্তচক্র পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। আমি বিষয়টি জানার পরপরই ঘটনাস্থল পরিদর্শন ও স্থানীয় বিট পুলিশিং অফিসে জানিয়েছি। ঘটনাটি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ প্রশাসনের নিকট দাবি জানাচ্ছি।

রাজবাড়ী থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, ঘটনাটি শুনেছি। ভুক্তভোগীরা অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে বিএনপির যুগ্ম-মহাসচিব সহ দেড়শ নেতাকর্মী অবরোদ্ধ

হৃদয় এস সরকার,নরসিংদী: নরসিংদীতে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন সহ এক দেখে দেশ নেতাকর্মী অবরোদ্ধ …

error: Content is protected !!