ফের পাহাড়ে আগুন, মানববন্ধনে কুবি অভয়ারণ্য

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পাহাড়ে বারবার অগ্নিকাণ্ডের ঘটনার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে অভয়ারণ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়।রবিবার (২১ মার্চ) সকাল ১০:৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে সংগঠনের সাধারণ সম্পাদক সাফায়িত সিফাতের সঞ্চালনায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থী আব্দুল্লাহ আল সিফাত বলেন, প্রতিবছরই বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন লাগার ঘটনা ঘটছে। যারা এগুলোর রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছে তারা দ্রুত পাহাড় পরিষ্কার করার স্বার্থে এরকম আগুন লাগিয়ে থাকে। যা পরিবেশের জন্য ক্ষতিকর।

অভয়ারণ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সাজ্জাদ বাসার বলেন, জঙ্গলের কীটপতঙ্গ ধ্বংস করা কোনোভাবেই কাম্য নয়। লন্ডনে ন্যাচারাল হিস্ট্রি মিউজিয়ামের সিনিয়র কিউরেটর ড. এরিকা ম্যাক এ্যালিস্টার জানিয়েছেন, পৃথিবীর সব কীটপতঙ্গকে আমরা যদি মেরে ফেলি, তাহলে আমরাও মারা যাবো। এই বিষয়গুলো আমাদের মাথায় রেখেই সামনে আগাতে হবে। জঙ্গল পুড়িয়ে ফেলা পরিবেশের জন্য হুমকিস্বরূপ।

সংগঠনের সহ-সভাপতি ইশতিয়াক আহমেদ বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গনে আগুন দিয়ে পরিবেশ ধ্বংসের যে কার্যক্রম চলছে তা নিন্দনীয়। আমরা অভয়ারণ্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৮ মার্চ ২০২১) বিকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের মধ্যবর্তী পাহাড়ে আগুন লাগার ঘটনা ঘটে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কীর্তিনাশার বৃক্ষরোপণ কর্মসূচি

পল্লব সিয়াম: ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শরীয়তপুর জেলার শিক্ষার্থীদের সংগঠন- কীর্তিনাশার পক্ষ থেকে শরীয়তপুর সরকারি কলেজ …

error: Content is protected !!