যে একাদশ নিয়ে নামবেন অধিনায়ক তামিম

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে আগামীকাল মাঠে নামবে বাংলাদেশ। শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় ডানেডিনের ইউনিভার্সিটি ওভাল মাঠে খেলাটি শুরু হবে।

প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে একাদশ কেমন হবে তা জানতে চাওয়া হয়েছিল অধিনায়ক তামিমের কাছে। এক ভার্চুয়াল প্রেস কনফারেন্সে তামিম ইকবাল জানিয়ে দিলেন, প্রথম ওয়ানডেতে পেসারদের ভরসায় মাঠে নামবে বাংলাদেশ। কমপক্ষে তিনজন পেসার নিয়ে তৈরি হবে একাদশ। সঙ্গে একজন পেস অলরাউন্ডারও থাকবে। আর পেসারের সংখ্যা পাঁচ হলে বিষয়টি আরও ভালো হবে।

তামিম বললেন, ‘অবশ্যই অন্তত তিনজন পেসার নিয়ে নামব প্রথম ওয়ানডেতে। সঙ্গে একজন পেস অলরাউন্ডার থাকবে। তবে অধিনায়ক হিসেবে আমি অবশ্যই চাই পাঁচজন বোলার নিয়ে নামতে। কারণ নিউজিল্যান্ডের কন্ডিশনে আপনি যদি চারজন বোলার নিয়ে খেলেন অনেক সময় এটি কঠিন হতে পারে। এখানে মাঠগুলো একটু ছোট হয়, হাই স্কোরিং গেম হয়। আমার কাছে মনে হয় পাঁচজন প্রোপার বোলার নিয়ে নামা উচিত। আর আমরা সেটাই করতে যাচ্ছি।’

ধারণা করা হচ্ছে, অলরাউন্ডার সাইফউদ্দিনকে প্রথম ওয়ানডেতে দেখা যাবে নিশ্চিত। এ ছাড়া অভিজ্ঞ ও নিউজিল্যান্ডের বিপক্ষে সবচেয়ে সফল পেসার রুবেল হোসেন থাকছেন। কাটার মাস্টার মোস্তাফিজ তো আছেনই। পেসার তাসকিনও থাকছেন। পাঁচ পেসার হলে হাসান মাহমুদের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

তামিম বললেন, ‘ডানেডিনের মাঠ ছোট। প্রচুর রানের ম্যাচ হয় এখানে। তাই ৫ জন বিশেষজ্ঞ বোলার নিয়ে খেলা গুরুত্বপূর্ণ। আমরা এটিই করতে যাচ্ছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ধুঁকতে ধুঁকতে কোয়ার্টারে উরুগুয়ে

  কোপা আমেরিকার সবচেয়ে বেশি ১৫ বার শিরোপা জিতেছে উরুগুয়ে। ২০১১ সালে সর্বশেষ শিরোপা জয়ের …

error: Content is protected !!