নিরাপদ সড়কের দাবিতে দুর্গাপুরে মানববন্ধন

পলাশ সাহা নেত্রকোনা (দুর্গাপুর) প্রতিনিধিঃ

‘ নেত্রকোনার দুর্গাপুরে নিরাপদ সড়ক চাই উপজেলা কমিটি এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। সোমবার (৮ মার্চ) “পথ যেনো হয় শান্তির, মৃত্যুর নয়।” এই স্লোগানকে সামনে রেখে  দুপুরে পৌরশহরের প্রেসক্লাব মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
গত ৬ই মার্চ ময়মনসিংহ শ্যামগঞ্জ রোডে গাছ তলা নামক স্থানে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়। নিহত ব্যাক্তিদের মধ্যে একজন সাংবাদিক ও একজন মাদ্রাসা শিক্ষক ছিলেন। তাদের অকাল মৃত্যুতে দুর্গাপুরবাসী গভীর শোক প্রকাশ সহ নিরাপদ সড়ক এর দাবীতে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে উপজেলা শাখার সভাপতি নুরুল হকের সভাপতিত্বে, কমিটির সদস্য মোরশেদ আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা সুজন সভাপতি অজয় সাহা, প্রেসক্লাব সভাপতি এস এম রফিকুল ইসলাম, নিরাপদ সড়কের সহ:-সভাপতি মো.কবির, সাংবাদিক কলি হাসান, রিফাত আহমেদ রাসেল, সিপিবির সাধারন সম্পাদক রুপক সরকার, ইসলামী আন্দোলনের সম্পাদক মো. মামুন, ছাত্র ইউনিয়ন সভাপতি আলমগীর হোসেন, এসবি রক্তদান ফাউন্ডেশেনের সভাপতি সৈকত সরকার সহ স্থানীয় ব্যক্তিবর্গ।

এ সময় বক্তারা বলেন, বিরিশিরি -শ্যামগঞ্জ সড়কে প্রতিনিয়ত অপ্রাপ্ত বয়স্কদের দিয়ে গাড়ি চালানো হচ্ছে তাই ঘটছে দুর্ঘটনা ঘটছে প্রতিনিয়ত । ট্রাক সি এন জি চালকদের অধিকাংশই লাইসেন্স বিহীন থাকার ফলে অনভিজ্ঞতাও অনেকাংশে কাল হয়ে দাড়াচ্ছে।

মানববন্ধন এ বক্তারা আরো বলেন, শনিবার শ্যামগঞ্জ সড়কে সিএনজি -ট্রাক সংঘর্ষে নিহত হন সাংবাদিক বিজন কৃষ্ণ রায় ও মাদ্রাসা শিক্ষক আবুল কাশেম। এ নিয়ে গত ৯ দিনে এই সড়কে প্রান হারিয়েছে ৬ জন। ফিটনেস বিহীন গাড়ি বন্ধ ও পৌর শহরের ভিতর দিয়ে বালুবাহী ট্রাক চলাচল বন্ধ করে বিকল্প সড়কের দাবী জানান।

এস,বি রক্তদান ফাউন্ডেশনের সভাপতি সৈকত সরকার বলেন, আমরা প্রতিনিয়তই এই নিরাপদ সড়ক চাই আন্দোলন করে আসছি,ফলশ্রুতিতে দুর্গাপুর সকল শ্রেনী পেশার মানুষকে পাশে পাচ্ছিলাম না, দুর্গাপুরে  নিরাপদ সড়ক চাই শিক্ষার্থীদের আন্দোলনেও আমরা সাধারণ মানুষের অংশগ্রহণ পেলেও বড় পর্যায়ের কাউকে দেখতে পায় নি।যার ফলশ্রুতিতেই একের পর এক সড়ক দুর্ঘটনায় হয়ে যাচ্ছে এই দুর্গাপুরে। যদি ওইদিন আমরা সকলে একসাথে এক প্লাট ফর্মে আসতে পারতাম তাহলে সড়ক নিয়ে এত বিড়াম্বনায় পড়তে হতো না। ওইদিন দাবী আদায় হলে আর আমার ভাই মা বোনদের লাশ কাদে বহন করতে হতো না। দেরিতে হলেও সকলে এক সাথে রাস্তার সুষ্ট পরিকল্পনার মাধ্যমে আমরা একটা নিরাপদ সড়ক এর রুপরেখা দিবো। আর অবিলম্বে দাবী মানা না হলে পরবর্তীতে কঠিন কর্মসূচি ঘোষনা দেয়া হবে বলে জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজনৈতিক পরিবারে জন্ম পারভেজ হাসান সরকারের

  ফকরুদ্দীন আহমেদঃময়মনসিংহের ত্রিশাল উপজেলায় আদিকাল থেকে করে আসা দেশের সুনামধন্য রাজনীতিবিদ ও গুণিজন মরহুম …

error: Content is protected !!