সফট লোন বিতরণের কার্যক্রম শুরু হয়েছে কুবিতে

 

আসাদুজ্জামান রাব্বি, কুবি প্রতিনিধিঃকুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের অনলাইন কার্যক্রম পরিচালনার লক্ষ্যে এন্ড্রয়েড /স্মার্ট ফোন কেনার জন্য সফট লোন দেওয়ার কথা ছিল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি)। এবার সেই লোন হাতে পেতে যাচ্ছে শিক্ষার্থীরা।

আজ বুধবার (৩ মার্চ) রেজিস্টার ( অতিরিক্ত দায়িত্ব) ড. মোঃ আবু তাহের সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সফট লোন বন্টনের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃক ৬৮৪ জন শিক্ষার্থীর একটি তালিকা তৈরি করা হয়েছে এবং উক্ত ঋণের অর্থ প্রত্যেককে অনধিক ৮০০০/- টাকা A/C Payee চেক এর মাধ্যমে শর্ত সাপেক্ষে বিতরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়,ঋণ গ্রহনে আগ্রহী তালিকাভুক্ত শিক্ষার্থীদের আগামী ১৫ ই মার্চ ২০২১ এর মধ্যে সংযুক্ত চেক প্রাপ্তির আবেদন ফরমে বিভাগীয় প্রধানের মাধ্যমে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, ‘সুদবিহীন এই ঋণের অর্থ সংশ্লিষ্ট শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় খােলার পর কিংবা অধ্যয়নকালীন সময়ে ৪টি সমান কিস্তিতে বা এককালীন বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট হিসাবে জমা/পরিশােধ করতে হবে। ঋণের সম্পূর্ণ অর্থ ফেরত না দেওয়া পর্যন্ত সংশ্লিষ্ট শিক্ষার্থীর নামে কোন ট্রান্সক্রিপ্ট ও সাময়িক/মূল সনদ ইস্যু করা হবে না।’

প্রসঙ্গত, স্মার্টফোন ক্রয়ের ভাউচারটি সংশ্লিষ্ট শিক্ষার্থীকে স্ব স্ব বিভাগীয় প্রধান/ইনস্টিটিউটের পরিচালকের মাধ্যমে চেক গ্রহনের পর ১০ কার্য দিবসের মধ্যে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সফটলোন অনুমোদন কমিটির সদস্য-সচিব বরাবর জমা দিতে হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজনৈতিক পরিবারে জন্ম পারভেজ হাসান সরকারের

  ফকরুদ্দীন আহমেদঃময়মনসিংহের ত্রিশাল উপজেলায় আদিকাল থেকে করে আসা দেশের সুনামধন্য রাজনীতিবিদ ও গুণিজন মরহুম …

error: Content is protected !!