আনোয়ারায় আগামীকাল থেকে জাতীয় স্মার্ট কার্ড বিতরণ শুরু

 

এম.এম.জাহিদ হাসান হৃদয়, আনোয়ারা প্রতিনিধিঃচট্টগ্রামের আনোয়ারা উপজেলার ২০১৯ সালের ভোটার তালিকায় নিবন্ধিত ভোটারদের মাঝে আগামীকাল ৪ঠা মার্চ থেকে জাতীয় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্ভোধন করা হবে।

গত মঙ্গলবার(২রা মার্চ) প্রকাশিত বাংলাদেশ নির্বাচন কমিশন আনেয়ারা উপজেলা কমিশনারের কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়,আগামী ৪মার্চ থেকে ১৫ই মার্চ পর্যন্ত একদিন করে পর্যায়ক্রমে স্মার্ট কার্ড(জাতীয় পরিচয়পত্র) বিতরণ করা হবে। ৪ই মার্চ উপজেলার ১নং বৈরাগ ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করে পরবর্তীতে ৫ মার্চ ২নং বারশত, ৬ই মার্চ ৩নং রায়পুর,৭ই মার্চ ৪নং বটতলী,৮ইমার্চ ৫নং বরুমচড়া, ৯ই মার্চ ৬নং বারখাইন, ১০ই মার্চ ৭নং আনোয়ারা,১১ই মার্চ ৮নং চাতরী,১৩ই মার্চ ৯নং পরৈকোড়া, ১৪ই মার্চ ১০নং হাইলধর এবং ১৫ই মার্চ ১১ নং জুঁইদন্ডীসহ স্ব স্ব ইউনিয়ন পরিষদের নিজ কার্যালয়ে সকাল ৮টা থেকে ৫টা পর্যন্ত এইসব কার্ড বিতরণ করা হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,২০১৯ সালের ভোটার তালিকা হলনাগাদের সময় যে সকল নাগরিক ভোটার তালিকায় নিবন্ধিত হওয়ার জন্য ছবি তুলেছিলেন এবং যাদের জন্ম তারিখ ১লা জানুয়ারী ২০০২ এর পূর্বে তাদেরকে স্মার্ট কার্ড (জাতীয় পরিচয় পত্র) বিতরণ করা হবে।এবার উপজেলার ১১টি ইউনিয়নে মোট ৭,৯৩১ জন ভোটারদের মাঝে জাতীয় স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

এই বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাচন অফিসার তনুশ্রী গোস্বামী বলেন,২০১৯ সালে অনুষ্ঠিত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে যারা ভোটার হওয়ার জন্য নিবন্ধন ও ছবি তুলেছিলেন এবং যাদের জন্মদিন ১লা জানুয়ারী ২০০২ এর পূর্বে তাদের স্মার্ট কার্ড বিতরণ করা হবে।একদিন করে পর্যায়ক্রমে প্রতিটি ইউনিয়নের এই কার্ড বিতরণ করা হবে।স্মার্ট কার্ড প্রদানের সময় নিবন্ধন স্লিপ ছাড়া কোনো অবস্থাতেই স্মার্ট কার্ড বিতরণ করা হবে না বলেও তিনি জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজনৈতিক পরিবারে জন্ম পারভেজ হাসান সরকারের

  ফকরুদ্দীন আহমেদঃময়মনসিংহের ত্রিশাল উপজেলায় আদিকাল থেকে করে আসা দেশের সুনামধন্য রাজনীতিবিদ ও গুণিজন মরহুম …

error: Content is protected !!