জবিতে মুক্তিযোদ্ধা শিক্ষকের চাকুরীকাল নিয়ে বঞ্চনার অভিযোগ

জবি প্রতিনিধি: মুক্তিযোদ্ধা হিসেবে এক বছর বর্ধিত চাকুরীকালের সুবিধা না দেওয়ায় বঞ্চিত হয়েছেন বলে দাবি করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সদ্য সাবেক চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আনোয়ারা বেগম। মঙ্গলবার তাকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন এর দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার পর তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশে জানানো হয়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. এস.এম. আনোয়ারা বেগম পি.আর.এল এ গমন করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন- ২০০৫ এর ২৪(২) ধারা অনুযায়ী পরবর্তী তিন বছরের জন্য উক্ত বিভাগের নতুন চেয়ারম্যান ও সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে জেষ্ঠতার ভিত্তিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫ এর ২২(৫) উপধারা অনুযায়ী পরবর্তী দুই বছরের জন্য সমাজবিজ্ঞান অনুষদের নতুন ডীন হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামীকে নিযুক্ত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে মুক্তিযোদ্ধা ড. আনোয়ারা বেগম বলেন,ঢাকা,রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা শিক্ষকরা বর্ধিত ১ বছরের সুবিধা পাচ্ছেন। আমি তথ্য প্রমাণসহ সকল কাগজপত্র জমা দিয়েও পায়নি।

তিনি আরও বলেন,২০১৪ সালের জনপ্রশাসন মন্ত্রনালয়ের এক আদেশে এ সুবিধা দেয়ার কথা বলা হয়েছে। আমাকে এ সুবিধা থেকে বঞ্চিত করা হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মেধাবৃত্তি পাবেন জবির স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীরা

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বৃত্তি নীতিমালা-২০১৩ এর আলোকে স্নাতক প্রথম বর্ষে অধ্যয়নরত (২০১৯-২০ সেশন) ছাত্র-ছাত্রীদের …

error: Content is protected !!