বাকৃবি’র নতুন প্রক্টর ড.মুহাম্মদ মহির উদ্দীন

 

এস.এম জামাল উদ্দিন শামীম,ময়মনসিংহঃবাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) নতুন প্রক্টর হিসেবে দ্বায়িত্ব পেয়েছেন কীটতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আজহারুল হকের দ্বায়িত্ব শেষ হওয়ায় আগামী দুই বছরের জন্যে প্রক্টর হিসেবে ড. মুহাম্মদ মহির উদ্দীনকে নিয়োগ দেয়া হয়েছে।
এরআগে তিনি বিশ্ববিদ্যালয়ের ইন্টারন্যাশনাল ডেস্কের পরিচালকের দ্বায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক, আশরাফুল হক হলের প্রভোস্ট এবং সহকারী প্রক্টর হিসেবেও দ্বায়িত্ব পালন করেন ড. মুহাম্মদ মহির উদ্দীন।

ড. মুহাম্মদ মহির উদ্দীন তিনি ১৯৮৮ সালে প্রথম শ্রেনীতে এসএসসি, ১৯৯০ সালে এইচএসসি পাস করেন। পরে তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদে ভর্তি হন। তিনি ২০০০ সালে বিশ্ববিদ্যালয়ের কীটতত্ত্ব বিভাগের লেকচারার হিসেবে যোগদান করেন। পরে ২০১৩ সালে অধ্যাপক পদে পদোনতি লাভ করেন। তিনি জার্মানীর হামবাল্ট বিশ্ববিদ্যালয় থেকে কীটতত্ত্বে পিএইচডি ডিগ্রি লাভ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মেধাবৃত্তি পাবেন জবির স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীরা

জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বৃত্তি নীতিমালা-২০১৩ এর আলোকে স্নাতক প্রথম বর্ষে অধ্যয়নরত (২০১৯-২০ সেশন) ছাত্র-ছাত্রীদের …

error: Content is protected !!