রাজবাড়ীতে মুজিববর্ষ ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত 

শেখ রনজু আহাম্মেদ, রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে মুজিববর্ষ ঢাকা ম্যারাথন-২০২১ সম্পন্ন হয়েছে।

সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের সহযোগিতায় ও রাজবাড়ী জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় ২৭শে ফেব্রুয়ারী শনিবার সকালে এই ম্যারাথনের আয়োজন করা হয়। রাজবাড়ী সদর উপজেলাধীন আলীপুর ইউনিয়নের আলাদীপুর উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে ম্যারাথন দৌড় শুরু হয়ে আঞ্চলিক মহাসড়ক ও প্রধান সড়ক হয়ে ৫ কিলোমিটার পথ প্রদক্ষিণ করে বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে গিয়ে শেষ হয়। সুদৃশ্য গেঞ্জি ও ক্যাপ পরে অনলাইনে নাম রেজিস্ট্রেশনকারী ও রেজিস্ট্রেশন বিহীন বিভিন্ন শ্রেণী-পেশার ৩ সহ¯্রাধিক মানুষ এই ম্যারাথনে অংশগ্রহণ করেন।
আলাদীপুর উচ্চ বিদ্যালয়ের মাঠের উদ্বোধনী ও বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ¦ কাজী কেরামত আলী। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, পুলিশ সুপার এম.এম শাকিলুজ্জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রকিবুল হাসান পিয়াল, আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় প্রশাসন ও পুলিশ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সমাপনী অনুষ্ঠানে ম্যারাথনে অংশগ্রহণকারীদের মধ্যে প্রথম ১০ জনকে সম্মাননা ক্রেস্ট ও সংসদ সদস্য আলহাজ কাজী কেরামত আলীর ব্যক্তিগত পক্ষ থেকে নগদ ১ হাজার টাকা করে অর্থ পুরস্কার প্রদান করা হয়।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী স্থানীয় প্রশাসনের সহযোগিতায় সারা দেশের জেলা ও উপজেলা পর্যায়ে এই ম্যারাথনের আয়োজন করেছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

খুলনায় কাল থেকে সাতদিনের লকডাউন

মোঃআশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃ খুলনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলছে, তার সাথে পাল্লা দিয়ে …

error: Content is protected !!