বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ফ্রান্স শাখার কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক: “সম্প্রতি, অধিকার ও সমৃদ্ধি” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ফ্রান্স শাখার কমিটি গঠন করা হয়েছে । আগামী ১ বছরের জন্য উক্ত কমিটির অনুমোদন দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি মোঃ কবীর হোসেন ও সাধারণ সম্পাদক বিপ্লবকুমার পোদ্দার স্বাক্ষরিত এই এক প্রেস বিজ্ঞপ্তিতে সারোয়ার হোসাইন বিপুলকে সভাপতি ও মোঃ সাইফু উদ্দিন পাঠান ( সুমন)কে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয় ।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ ফ্রান্স শাখার কমিটি-সভাপতি : সারোয়ার হোসাইন বিপুল , সহ সভাপতি: মোঃ ফয়সাল আহমেদ,ওয়াহিদুজ্জামান, আমিনুল হক ভূঁইয়া, নোবেল ভূঁইয়া, মোঃ বাবুল মাহমুদ, সাধারণ সম্পাদক: মোঃ সাইফ উদ্দিন পাঠান ( সুমন ) , যুগ্ম সাধারণ সম্পাদক: জসিম মাহমুদ, জাকির হোসেন ভূঁইয়া, আব্দুল্লাহ আল নোমান, মোঃ মনিরুজ্জামান শেখ , মোঃ নাসির উদ্দিন ।

সাংগঠনিক সম্পাদক: মোঃ সজিব আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক: জুবেল আহমদ, মামুন হাসান, রাহেদ হোসেন শুভ, সাদ্দাম হোসেন, এস পি জাকির। দপ্তর সম্পাদক: মোঃ সাকিবুর রহমান, সহ- দপ্তর সম্পাদক: তানিউর হোসেন তুষার। অর্থ সম্পাদক: মোঃ আতিকুর রহমান। সহ- অর্থ সম্পাদক: হামিদুর রহমান, সমাজ সেবা সম্পাদক : সুব্রত দত্ত, সহ – সমাজ সেবা সম্পাদক: ক্যালন মিয়া । প্রচার ও প্রকাশনা সম্পাদক: নুর কাশেম , সহ- প্রচার ও প্রকাশনা সম্পাদক: ইব্রাহিম সাজিদ । সামাজিক ও যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক: মোঃ খুর্শেদ আলী , সহ সামাজিক ও যোগাযোগ মাধ্যম বিষয়ক সম্পাদক: ইসমাইল মিয়া সহ ৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয় ।

বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ গঠনের প্রসঙ্গে কেন্দ্রীয় নেতৃবৃন্দ বলেন , জীবিকার তাগিদে বিশ্বের বিভিন্ন দেশে প্রবাসীরা বছরের পর বছর অবস্থান করছেন। সেখান থেকে তারা বিপুল পরিমান রেমিট্যান্স বাংলাদেশে পাঠিয়ে দেশের অর্থনীতির চাকাকে গতিশীল রাখছেন । যার ফলশ্রুতিতে বাংলাদেশ বিশ্বের উন্নত রাষ্ট্রের সাথে তাল মিলিয়ে চলতে সক্ষম।কিন্তু প্রবাসীদের কমিনিটির অভাবে বাংলাদেশের নাগরিক হিসেবে প্রবাসীরা অনেক অধিকার থেকে হচ্ছেন বঞ্চিত।অনেক সময় দালাল ও সিন্ডিকেটের কারণে সরকারে প্রদত্ত সুযোগসুবিধা থেকেও প্রবাসীরা বঞ্চিত হচ্ছেন। আর এসব বিষয়ে সামনে রেখে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ একটি শক্তিশালী কমিনিটি হিসেবে এসব দালাল, সিন্ডিকেটের বিরূদ্ধে ও প্রবাসীদের অধিকার আদায়ে কাজ করে যাবে। আর সেই লক্ষ্যে বাংলাদেশ প্রবাসী অধিকার পরিষদ গঠন করা হয়েছে ।

তারা আরো বলেন, এটা কোন রাজনৈক সংগঠন নয় বা সরকারের সমালোচনা করার জন্য তৈরি হয়নি। আমরা শুধু আমাদের অধিকার ও সমস্যা সমাধানের লক্ষে এগিয়ে যাবো। সে ক্ষেত্রে প্রবাসীদের সাথে সংশ্লিষ্ট সরকারের বিভিন্ন মন্ত্রনালয়ের সহযোগিতা একান্ত কাম্য।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

৬৩ দিনব্যাপী মাহফিল শুরু হচ্ছে রাজারবাগে

নিজস্ব প্রতিবেদক ঈদ ই মিলাদুন্নবী উপলক্ষে ৬৩ দিনব্যাপী বিশেষ মাহফিল রাজধানীর রাজারবাগ দরবার শরীফে অনুষ্ঠিত …

error: Content is protected !!