রংপুরে ষড়যন্ত্র ও হয়রানি মূলক মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

এম হামিদুর রহমান লিমনঃ রংপুরের ঠাটারীপাড়া আজিজুল উলুম মহিলা মাদ্রাসা কর্তৃপক্ষ আয়োজিত মাদ্রাসা পরিচালক মাওলানা আনোয়ার শাহ এর বিরুদ্ধে একটি কু-চক্র মহল ষড়যন্ত্র ও হয়রানীমূলক মামলার প্রতিবাদে এবং প্রকৃত ঘটনা উন্মোচনের জন্য সংবাদ সম্মেলন করেন । সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ঠাটারীপাড়া আজিজুল উলুম মহিলা মাদ্রাসা কর্তৃপক্ষের পক্ষে সহকারী শিক্ষিকা পরিচালকের স্ত্রী রেশমা বেগমের পক্ষে সহকারী শিক্ষিকা জুঁই আকতার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ২০০৬ ইং সালে ঠাটারীপাড়া আজিজুল উলুম মহিলা মাদ্রাসা প্রতিষ্ঠা হওয়ার পর থেকে সুনামের সহিত পাঠদান অব্যাহত রেখেছে । এলাকার ও বহিরাগত একটি কুচক্র মহল ফাঁয়দা হাসিলের জন্য তাদের এক ছাত্রী মাহমুদাকে জড়িয়ে অনৈতিক কল্পকাহিনি বানিয়ে ষড়যন্ত্র ও হয়রানীমুলক মামলা করেন যা বিন্দুমাত্র সত্য নহে। প্রকৃত ঘটনা হল যে ভেলু বালার হাটের এক ছাত্রী সদ্যপুস্করিনী ইউনিয়নের ভেলু বালার হাট এলকার আবু তালেবের মেয়ে ফাতেমা বেগমের সাথে একই ইউনিয়নের কেরানীপাড়ার আমজাদ হোসেনের ছেলে মোক্তার মিয়ার পরকীয়ায় গত ০-৬-১১-২০২০ইং তারিখে ফাতেমাকে মাদ্রাসা থেকে দলবলসহ নিয়ে যেতে আসলে গোপনে ফাতেমাকে প্রেমিকের হাতে তুলে দিতে সাহয্য করেন মাদ্রাসার অপর ২ ছাত্রী মাহমুদা ও সাদিয়া।

এ ঘটনার সাথে সাথে মাদ্রসা কর্তৃপক্ষ জানতে পারায় পশ্চিম ঠাটারী পাড়া রাস্তা থেকে ফাতেমাকে উদ্ধার করে মাদ্রাসায় নিয়ে আসেন এবং তার পিতা আবু তালেবকে ডেকে নিয়ে এসে তার হাতে তুলে দেন ফাতেমাকে। ঐ দিনেই বহিরাগত মোক্তার সহ অপরিচিত কয়েকজন যুবক ডিবি পুলিশ পরিচয়ে মাদ্রাসায় ঢুকে ফাতেমাকে নিয়ে যেতে চায় এবং বিভিন্ন হুমকি দেয়। মাদ্রাসা কর্তৃপক্ষ ফাতেমাকে তার পিতার হাতে তুলে দেয়া হয়েছে মর্মে মোক্তার গংকে জানালে ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালিগালজ সহ বিভিন্ন হুমকি দেয় বলে লিখিত বক্তব্যে জনান। ঐ সময়ে তৎক্ষণিকভাবে মাদ্রাসা কর্তৃপক্ষ মোবাইল ফোনে ঘটনার বিষয়টি এক পুলিশের এসআইকে অবগত করেন। পরে মাদ্রসার নিয়ম শৃঙ্খলা পরিপন্থি কর্মকান্ডে লিপ্ত থাকার জন্য মাদ্রাসার ২ ছাত্রী মাহমুদা ও সাদিয়াকে মাদ্রাসা থেকে বহিস্কার করেন । এর জের ধরে মাদ্রাসা পরিচালক মাওলানা আনোয়ার শাহ এর বিরুদ্ধে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ এনে একটি কু-চক্র মহল ষড়যন্ত্র ও হয়রানী মুলক মামলা করেন।

সাংবাদিক সম্মেলনের মাধ্যমে প্রকৃত ঘটনা উন্মোচনের জন্য আইনশৃংঙ্খলা বাহিনী, বিশেষ করে পুলিশ সুপার হস্তক্ষেপ কামনা করছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজাপুরে পাচঁশত গ্রাম গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক

  মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে ৫”শ গ্রাম গাঁজাসহ মো. সোহাগ …

error: Content is protected !!