মোংলায় সুন্দরবন দিবস উপলক্ষে ১৪ ফেব্রুয়ারি ব্যাপক কর্মসূচি গ্রহণ

মোঃমাসুদ পারভেজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ-

সুন্দরবন দিবস-২০২১ উপলক্ষে বাগেরহাটের মোংলায় রবিবার (১৪ ফেব্রুয়ারি) দিনব্যাপী সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে আছে সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর হতে সুন্দরবন সুরক্ষায় সচেতনতামূলক র‍্যালী ও শপথগ্রহণ, সকাল ১১টায় চৌধুরীর মোড়ে মানববন্ধন, বিকেল ৪টায় পৌর কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে ”সুন্দরবনের প্রাণ-প্রকৃতি” শীর্ষক শিশু চিত্রাংকন এবং ”বিশ্ব ঐতিহ্য সুন্দরবন” শীর্ষক রচনা প্রতিযোগিতা, বিকেল সাড়ে ৪টায় শহীদ মিনার চত্বরে ”সুন্দরবন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু” শীর্ষক আলোচনা সভা, পুরস্কার বিতরন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। উপজেলা প্রশাসন, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটারকিপার্স বাংলাদেশ, ওয়াইল্ডটিম, বাদাবন সংঘ, সুন্দরবন জাদুঘর ও পশুর রিভার ওয়াটারকিপারের আয়োজনে এসকল কর্মসুচি পালন হবে।

আয়োজন সংগঠন গুলোর পক্ষ থেকে সুন্দরবন দিবসের কর্মসূচি সফল করার জন্য সুন্দরবন প্রেমী সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

উল্ল্যেখ্য ২০০১ সাল থেকে উপকূলীয় এলাকায় ১৪ ফেব্রুয়ারি দিনটিকে সুন্দরবন দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গাইবান্ধায় ১ টাকার বাজার সহায়তা কার্যক্রম 

  মো:শামসুর রহমান হৃদয়,গাইবান্ধা প্রতিনিধিঃএকদল শিক্ষার্থীর ঐকান্তিক প্রচেষ্টায় গড়েউঠা স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের গাইবান্ধা এর সহযোগিতায় …

error: Content is protected !!