পিরোজপুরে শুরু হয়েছে কোভিড-১৯ টিকা দান কার্যক্রম

জেলা প্রতিনিধি, পিরোজপুরঃ পিরোজপুরে শুরু হয়েছে কোভিড-১৯ টিকা দান কার্যক্রম। রবিবার সকালে জেলা হাসপাতালে ভিডিও কনফারেন্সে এ টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক।

 

এসময় জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, সিভিল সার্জন ডা. হাসনাত ইউসুফ জাকি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) চৌধুরী রওশন ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর দপ্তর) কাজী শাহনেওয়াজ, উপজেলা নির্বাহী অফিসার বশির আহম্মেদসহ জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, উপজেলা প্রশাসন ও রেড ক্রিসেন্টের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রথম টিকা গ্রহন করেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শিশির রঞ্জন অধিকারী। এছাড়াও পুলিশ, সাংবাদিকসহ অন্যান্যরা এসময় টিকা গ্রহন করেন। সরকারি নির্দেশনা অনুযায়ী প্রথমধাপে সরকারি-বেসরকারি স্বাস্থ্যকর্মী, জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, গনমাধ্যমকর্মী, নির্বাচিত জনপ্রতিনিধি, পুলিশ সদস্য, পয়নিস্কাশনকর্মীসহ বিভিন্ন পেশাজীবীদের করোনা টিকা প্রদান করা হবে।

 

জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন জানান, পিরোজপুরের জেলা হাসপাতাল ও ৭ টি উপজেলার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ৭ টি কেন্দ্রে ২২ টি বুথ এ ২২শত জন কে করোনা টিকা প্রদান করা হবে। প্রথম পর্যায়ে সরকারী কর্মকর্তা, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সুশিল সমাজের ব্যাক্তিবর্গসহ মোট ১৫ ক্যাটাগরিতে পিরোজপুরে ৩৬ হাজার ডোজ টিকা প্রদান করা হবে।

 

উল্লেখ্য, করোনা প্রতিরোধক টিকা প্রদানের জন্য পিরোজপুর জেলা হাসপাতাল ও ৭ উপজেলায় ১টি করে মোট ৮টি টিম প্রস্তুত করা হয়েছে। প্রতিটি টিমে টিকাদানে অভিজ্ঞ ২জন স্বাস্থ্য কর্মী ও চার জন স্বেচ্ছাসেবক রয়েছে। এ পর্যন্ত পিরোজপুর জেলায় ৬ হাজার ৩০ জন এর করোনা পরিক্ষা করা হয়েছে এদের মধ্যে ১১ শত ৮৪ জন করোনা পজেটিভ হয়েছে, ১১শত ০২ জন করোনা রোগী সুস্থ্য হয়েছেন এবং ২৫ জন করোনা রোগী মারা গেছেন। জেলায় বর্তমানে করোনা সংক্রমনের হার ৫ শতাংশ। বর্তমানে করোনা রোগীদের তেমন চাপ নেই তাই প্রাতিষ্ঠানিক আইসোলেশনে কোন রোগী নেই।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মাধবপুরে পাটের ফলনে কৃষকের মুখে হাসি

  শেখ জাহান রনি, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: আবহাওয়া অনুকূলে থাকায় মাধবপুর উপজেলায় পাটের ফলন ভালো …

error: Content is protected !!