রাজশাহী জেলা রোভারের সচেতনতামূলক কর্মসূচি

 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা রোভারের উদ্যোগে সচেতনতামূলক কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টার দিকে কলেজের হাজী মুহাম্মদ মহসীন ভবনের গ্যালারি কক্ষে প্লাস্টিকের ব্যবহার হ্রাসকরণে বিশ্ব স্কাউট সংস্থা কর্তৃক আয়োজিত প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ কার্যক্রমের অংশ হিসেবে কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জেলা রোভারের কমিশনার প্রফেসর মোঃ ইলিয়াছ উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচি বক্তব্য রাখেন জেলা রোভারের সম্পাদক ড. মোঃ জহিরুল ইসলাম, যুগ্ম সম্পাদক এস. এম. মুস্তাফিজুর রহমান ও বাংলাদেশে স্কাউটস রাজশাহী অঞ্চলের ট্রেনার প্রতিনিধি ও থ্রিস্টার ওপেন স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক সালেহ আহমেদ এলটি।
মাল্টিমিডিয়া প্রেজেন্টেশেনের মাধ্যমে প্লাস্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজের জন্য এসাইনমেন্ট তৈরী নিয়ে এতে বিস্তর আলোচনা রাখেন জেলা রোভার স্কাউট লিডার ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরএসএল মোঃ হেলাল উদ্দিন।

এছাড়াও কর্মসূচিতে উপস্থিত ছিলেন শাহ মখদুম কলেজের আর এসএল সৈয়দুল আজম ও মেট্রো পলিটন কলেজের গার্ল ইন রোভারের আরএসএল মাহফুজা খানমসহ জেলার বিভিন্ন ইউনিটের রোভার স্কউটরা উপস্থিত ছিলেন।

ওয়ার্ল্ড স্কাউট ব্যুরো এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৮টি দেশে পাইলট প্রকল্প হিসেবে ‘প্লাষ্টিক টাইড টার্নার চ্যালেঞ্জ ব্যাজ’ কার্যক্রম শুরু করার জন্য বাংলাদেশ স্কাউটসকে অন্তর্ভুক্ত করেছে। ইতোমধ্যে বিভিন্ন ইউনিটের রোভাররা তার ধারাবাহিকতায় কাজও শুরু করেছে। তাদের কার্যক্রমকে আরো গতিশীল ও অন্যদের সচেতন করতে এবং সবশেষে তাদের এসাইনমেন্ট তৈরী করে জমা দেবে সে বিষয়ে দিক নিদেশনা প্রদানের জন্য এই কর্মসূচির আয়োজন করা হয়েছে বলে জানায় আয়োজকরা।

আলোচনাসভা শেষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কলেজের বিভিন্ন চত্বর প্রদক্ষিণ করে হাজী মুহাম্মদ মহসীন ভবনের এসে শেষ হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজাপুরে পাচঁশত গ্রাম গাঁজা সহ মাদক ব্যবসায়ী আটক

  মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ ঝালকাঠির রাজাপুরে ৫”শ গ্রাম গাঁজাসহ মো. সোহাগ …

error: Content is protected !!