নেত্রকোনায় পথ পাঠাগারের উদ্যোগে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

পলাশ সাহা, নেত্রকোনা(দুর্গাপুর)প্রতিনিধিঃ নেত্রকোনার দুর্গাপুরে এই প্রথম জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে পথ পাঠাগারের আয়োজনে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । শুক্রবার সকালে কমরেড মনি সিংহ জাদুঘর স্মৃতি মিলনায়তনে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহনে দুটি গ্রুপে এই প্রতিযেগিতা হয় ।প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয় ।

এ সময় উপস্থিত ছিলেন পথ পাঠাগারের প্রতিষ্ঠাতা সভাপতি নাজমুল হুদা সারোয়ার, সাধারন সম্পাদক মাসুদ রানা, যুগ্ম সাধারন সম্পাদক রাজেশ গৌড়, কবি লোকান্ত শাওন, সাংবাদিক জামাল তালুকদার,শান্ত তালুকদার,পলাশ সাহা, কে এস বাবু , চিত্রাংকন শিক্ষক শুভ প্রমুখ।

পথ পাঠাগারের প্রতিষ্ঠাতা কবি নাজমুল হুদা সারোয়ার বলেন, আমরা শিশুদের জন্য আরো নানা ধরণের কাজ করে যাচ্ছি, এতে করে নতুন প্রজন্ম সহ সর্ব শ্রেণির মানুষকে বই পড়া ও সাহিত্য আড্ডায় মনোনিবেশ করতে এই পাঠাগারের সূচনা। আমরা পথ পাঠাগার স্থাপনের মাধ্যমে মানুষের কাছে বই পৌঁছানো সহ জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই। পর্যায়ক্রমে এই পাঠাগারের কার্যক্রম দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দেয়া হবে। এ কার্যক্রমে সহায়তা করতে সকল সাহিত্য প্রেমীদের এগিয়ে আসার আহবান জানান।তিনি আরও বলেন পথ পাঠাগারের উদ্যেশ্য হলো নতুন নতুন পাঠক তৈরি করা। সম্পূর্ণ বিনামূল্যে বই পড়ার সুযোগ সৃষ্টি করে পাঠকের হাতের নাগালে বই পৌছে দেওয়া। দেশের প্রত্যান্ত দূর্গম অঞ্চলে পথ পাঠাগারের বিভিন্ন  শাখার কার্যক্রম পরিচালনা করে আসছে। পর্যায়ক্রমে সারা দেশে এর শাখা ছড়িয়ে দেওয়ার আশা ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত সকলে পথ পাঠাগারের সার্বিক উন্নতি কামানা করেন ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ত্রিশালে প্রডিউসার অর্গানাইজেশন কমিটিতে অনিয়মের অভিযোগ

  এস.এম জামাল উদ্দিন শামীম,ত্রিশাল প্রতিনিধিঃময়মনসিংহের ত্রিশালে মৎস্য সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় প্রডিউসার অর্গানাইজেশন (পিও) এর …

error: Content is protected !!