খুলনায় প্রথম টিকা নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন সিটি মেয়র

আশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃ

খুলনায় প্রথম করোনার ভ্যাকসিন নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন খুলনা সিটি করপোরেশনের
(কেসিসি) মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা এবং সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ।

কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা পলাশ কান্তি বালা বলেন, খুলনায় প্রথম ধাপে আসা ১ লাখ ৬৮ হাজার ভ্যাকসিন এর মধ্যে সর্বপ্রথম তা গ্রহণের আগ্রহ প্রকাশ করেছেন নগর পিতা তালুকদার আব্দুল খালেক। আগামী৭ ফেব্রুয়ারি রবিবার সকাল ১০ টায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা টিকা প্রদানের কর্মসূচির উদ্বোধন হবে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি প্রথম টিকা গ্রহণ করবেন। একই দিনে সহকারী বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগন ও টিকা গ্রহণ করার আগ্রহ প্রকাশ করেছেন।

প্রথম ধাপে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল, খুলনা সদর হাসপাতাল, বক্ষব্যাধি হাসপাতাল, পুলিশ হাসপাতাল, রেলওয়ে হাসপাতাল, বিজিবি হাসপাতাল, তালতলা হাসপাতাল ও লাল হাসপাতালে করোনার টিকা দেওয়া হবে। আর উপজেলা পর্যায়ে স্ব স্ব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ টিকা দেওয়া হবে। প্রতিটি টিকাদানকারী টিমে দুজন টিকা প্রয়োগকারী ও চারজন স্বেচ্ছাসেবী থাকবে। টিকা প্রদান কাজে নিয়োজিত স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

নগরের টিকাদান কর্মসূচির কার্যক্রম পরিচালনা করবে খুলনা সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগ। সফল বাস্তবায়নে সিটি করপোরেশনের মেয়রকে সভাপতি ও একই সংস্থার চিফ মেডিকেল অফিসারকে সদস্য সচিব করে ১৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। উপজেলা পর্যায়ে উপজেলা পরিষদ চেয়ারম্যানকে উপদেষ্টা, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) সভাপতি ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তাকে সদস্য সচিব করে কমিটি গঠন হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজশাহীতে করোনা ইউনিটে আরো ১৩ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে একদিনে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল …

error: Content is protected !!