খুলনায় বন্ধ পাটকল চালুর দাবিতে সড়ক অবরোধ

মোঃ আশরাফুল ইসলাম, খুলনা সদর প্রতিনিধিঃ বন্ধ সকল পাটকল রাষ্ট্রীয় উদ্যোগে চালু ও বদলি-অস্থায়ী শ্রমিকদের সকল বকেয়া পাওনা অবিলম্বে পরিশোধের দাবিতে আজ মঙ্গলবার বিকেলে খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করেছে শ্রমিকরা। প্লাটিনাম জুটমিল থেকে বিক্ষোভ মিছিল শুরু করে নতুন রাস্তা মোড়ে এসে নতুন রাস্তা অবরোধ করে সমাবেশ করা হয়।

পাটকল রক্ষায় শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের উদ্যোগে আয়োজিত এ অবরোধ কর্মসূচিতে সভাপতিত্ব করেন পরিষদের সমন্বয়ক রুহুল আমিন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খালিশপুর জুটমিল সিবিএ সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, জেজেআই জুটমিল বদলি কমিটি ক্যাশিয়ার শামস্ শারফিন, স্টার জুটমিল বদলি কমিটি সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক, ক্রিসেন্ট জুটমিল বদলি কমিটিশাহেদ, প্লাটিনাম জুটমিল বদলি কমিটি সদস্য মোঃ আলামিন ।

এসময়ে বক্তারা বলেন, মিল বন্ধের ৭ মাস অতিবাহিত হয়েছে, অথচ আজ পর্যন্ত কোন শ্রমিক তার পূর্ণ বকেয়া বুঝে পায়নি। আর বদলি ৩৫ হাজার শ্রমিক এখন রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছে।
আর মিল বন্ধ্যের সময় সরকার ঘোষণা করেছিল ৩ মাসের মধ্যে আধুনিকায়ন করে পুনরায় চালু করা হবে। অথচ আজ ৭ মাস পার হয়ে গেলেও মিল চালুর কোন নাম নেই।

আজকের সমাবেশ থেকে আগামী ৭ ফেব্রুয়ারি সকাল ১০টায় খুলনা আঞ্চলিক জোনাল অফিস ঘেরাও কর্মসূচি ঘোষনা করেন নেতৃবৃন্দ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: দেড় দশকেও কাটেনি শ্রেণিকক্ষ সংকট

অপূর্ব চৌধুরী: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে শ্রেণিকক্ষ সংকট তীব্র আকার ধারণ করেছে।পর্যাপ্ত শ্রেণিকক্ষ না থাকায় …

error: Content is protected !!