দিনাজপুরে

দিনাজপুরে সুবিধাবঞ্চিত শিশুদেরকে উপহার দিল স্বেচ্ছাসেবী সংগঠন “হেল্প”এবং ”করি ভালো কিছু”

দিনাজপুরে ৫৫০ জন সুবিধাবঞ্চিত শিশুকে নতুন জ্যাকেট উপহার দিল স্বেচ্ছাসেবী সংগঠন “হেল্প (Humane Efforts For Local People) এবং করি ভালো কিছু। শুক্রবার সকাল ১০ টার দিকে ঐতিহাসিক গোর-এ শহিদ ময়দানে(বড় মাঠ) এসব সুবিধাবঞ্চিত শিশুদের নতুন জ্যাকেট উপহার,ফ্রি ব্লাড গ্রুপিং,হেলথ চেক-আপ, পিঠা উৎসব এবং মেহিদী উৎসবের আয়োজন করা হয়।

দিনাজপুরের একঝাক তরুণদের উদ্যোগে দিনাজপুরের সুবিধাবঞ্চিত শিশুদের নতুন জ্যাকেট উপহার দেওয়ার অন্যান্য উৎসব গুলোর আয়োজন করেছে সংগঠন দুটি। সেই সাথে ব্লাড গ্রুপিং ও ফ্রি হেলথ চেক-আপের ব্যবস্থাপনায় ছিল সন্ধানী,এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ইউনিট এবং ঔষুধ পত্রাদি দিয়ে সহযোগিতা করেন আরেকটি সংগঠন “সেভ লাইফ ফাউন্ডেশন”।

সংগঠনের জমানো টাকা, স্বেচ্ছাসেবীদের দেওয়া অনুদান,শুভাকাঙ্খীদের প্রেরিত অর্থ দিয়ে এই নতুন জ্যাকেট উৎসবের আয়োজন করা হয় দিনাজপুর বড় মাঠে। নতুন জ্যাকেট উপহার উৎসবে অতিথি হিসেবে ছিলেন,” এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডাক্তার কান্তা রায় রিমি,ডাক্তার মোঃ আমির উদ্দিন, বিভাগীয় প্রধান ফরেন্সিক মেডিসিন,এম আব্দুর রহিম মেডিকেল কলেজ,দিনাজপুর,দিনাজপুর সরকারি কলেজের সহকারি অধ্যাপক আল-আমিন।

উল্লেখ্য, দিনাজপুর এবং রংপুরের এসব সংগঠন গুলো গত কয়েক বছর ধরে স্বেচ্ছায় বিভিন্ন ধরণের সামাজিক উন্নয়ন মূলকথা এবং জনসচেতনতা মূলক কর্মকান্ড পরিচালনা করে আসছেন। আগামীতেও এসব সংগঠন সুবিধাবঞ্চিত শিশু ও সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ড পরিচালনা করবেন বলেও জানান তারা।

রংপুরের স্বেচ্ছাসেবী সংগঠন হেল্প এর সমন্বয়ক,ফাহমিদ হাসিব বলেন,” আমরা গত কয়েক বছর এরকম কাজ করে আসছি। নিজেদের জমানো টাকা,শ্রম এবং সমাজের বিত্তবান ও শুভাকাঙ্খীদের সহযোগিতায় এসব কাজ করে আসছি আমরা। সবার উৎসাহ ভালবাসা পাই বলে কাজ গুলো করতে ভালো লাগে,আগামীতে আরো বেশি সুবিধাবঞ্চিত শিশুর জন্য কাজ করে যেতে চাই।

সংগঠক ও তরুণ উদ্যোক্তা, এম এ মোমেন ও নাসিম তালুকদার বলেন,” এর আগেও বন্যা,শীত এবং ঈদের সময় সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে আমরা কাজ করেছি। আগামীতে আরো বড় পরিসরে করার উদ্যোগ গ্রহণ করেছি। সকালের সহযোগিতা পেলে এগিয়ে যেতে পারি।

দিনাজপুরের স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষে”করি ভালো কিছু”র প্রতিষ্ঠাতা সদস্য রাফিতসহ অন্যান্য সদস্যরা বলেন,” আমরা শীতের সময় এবং বছরে দুটি ঈদের সময় সুবিধাবঞ্চিত এসব শিশুদের নিয়ে কাজ করছি। এবার আমাদের ইভেন্ট অনেক ভালো হয়েছে,আগামীতে আরো বড় কিছু করার জন্য কাজ করার চিন্তা করছি আমরা।

 

এম.এ. মোমেন

দিনাজপুর প্রতিনিধি

নিউজ ঢাকা ২৪

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

  মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা  প্রতিনিধিঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার …

Leave a Reply

Your email address will not be published.

error: Content is protected !!