রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

শেখ রনজু আহাম্মেদ॥ রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের বার্ষিক নির্বাচন গতকাল ৩১শে জানুয়ারী শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়।

নির্বাচনে বার এসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির ১১টি পদের বিপরীতে ২টি প্যানেলের (বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতির মনোনীত ‘স্বপন-কবীর-আনিছ পরিষদ’ এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ‘শহিদুজ্জামান-আবুল-বারী পরিষদ’) ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তার মধ্যে স্বপন-কবীর-আনিছ পরিষদের প্রার্থীরা সভাপতি ও সম্পাদকসহ ৮টি পদে এবং শহিদুজ্জামান-কবীর-আনিছ পরিষদের প্রার্থীরা সহ-সভাপতি ও সহ-সম্পাদকসহ ৩টি পদে জয়লাভ করেছেন।

সভাপতি পদে স্বপন কুমার সোম ১০৭, সহ-সভাপতি পদে মোঃ আবুল হোসেন মোল্লা ৯০, সম্পাদক পদে মোঃ আনিছুর রহমান ১০০, সহ-সম্পাদকের ২টি পদে খান মোঃ জহুরুল হক ১০৬ ও এডঃ তসলিম উদ্দিন আহম্মেদ তপন ৮৫, ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে আহমেদ আলী মৃধা বাটু ১০৪ এবং কার্যনির্বাহী সদস্যের ৫টি পদে রহিমা খাতুন লিলি ১০৬, মোঃ মাসুদুল আলম ৯২, মোহাম্মদ রফিকুল ইসলাম রফিক ৯১, মনোয়ারা খাতুন ৯০ ও অনুপ কুমার দাস ৮৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। পরাজিতদের মধ্যে সভাপতি পদে একেএম শহিদুজ্জামান ৭১, সহ-সভাপতি পদে মোস্তফা কবীর ৮৫, সম্পাদক পদে কাজী আব্দুল বারী কুটিন ৭৮, সহ-সম্পাদকের ২টি পদে জাহিদ উদ্দিন মোল্লা ৭৪ ও ও আব্দুস সাত্তার ৬৯, ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোঃ হেদায়েত উল্লাহ মিয়া ৫২ এবং কার্যনির্বাহী সদস্যের ৫টি পদে সূর্যকান্ত সরকার ৭৮, মুহাম্মদ সাজেদুর রহমান ইদ্রিস ৭৪, মোঃ আশরাফুল ইসলাম ৭৩, রকিবুল হাসান রুমা ৬৬ ও আজিজুল ইসলাম টিটু খান ৬৬ ভোট পেয়েছেন। নির্বাচনে জেলা বার এসোসিয়েশনের ১৮২ জন ভোটার আইনজীবীর মধ্যে ১৮০ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। অপর দু’জনের মধ্যে একজন অসুস্থ থাকায় এবং অপরজনর ভারতে থাকায় ভোট দিতে পারেননি। ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির প্রধান হিসেবে ছিলেন অশোক কুমার সাহা এবং তার সহকারী হিসেবে ছিলেন নিয়াজ মোঃ আইয়ুব ও আলমগীর হোসেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

গাইবান্ধায় ১ টাকার বাজার সহায়তা কার্যক্রম 

  মো:শামসুর রহমান হৃদয়,গাইবান্ধা প্রতিনিধিঃএকদল শিক্ষার্থীর ঐকান্তিক প্রচেষ্টায় গড়েউঠা স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের গাইবান্ধা এর সহযোগিতায় …

error: Content is protected !!