সিলেটে আইকন পাঠশালা’র যাত্রা শুরু

মুশফাকুর রহমান সিলেট জেলা প্রতিনিধিঃ সিলেট নগরস্থ কীনব্রীজের নিচে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে আইকন ফাউন্ডেশন বাংলাদেশের শাখা প্রতিষ্ঠান ‘আইকন পাঠশালা’। সমাজের ছিন্নমূলে বাস করা অসহায় ও অধিকার বঞ্চিত মানুষ, নিরক্ষর দিনমজুর ও পথশিশুদের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিতে পাঠশালার যাত্রা। শুরুর দিনে ত্রিশের অধিক শিক্ষার্থী সুরমার পাড়ে জড়ো হয়। তাদের সেবার জন্য সমানসংখ্যক স্বেচ্ছাসেবকও উপস্থিত ছিলেন।

 

“ধর্ম ও নৈতিক শিক্ষার সমন্বয়” শ্লোগানে প্রতিষ্ঠিত আইকন পাঠশালা প্রথমদিনেই শিক্ষার্থীদের মাঝে জ্ঞানের স্পৃহা জাগ্রত করে। তাদেরকে সৃষ্টিকর্তার সাথে পরিচয় করিয়ে দেয়। কালিমার তালিম দেয়। অন্যায়, অবিচার ও অপরাধের সামাজিক ক্ষতি সম্পর্কে সচেতন করে।

 

আইকন সভাপতি মাওলানা আবু বকর সিদ্দীক’র সভাপতিত্বে এবং পাঠশালা পরিচালক মাওলানা মাসরুর আহমদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইকন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাওলানা নজরুল ইসলাম, সিলেট আম্বরখানা জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি জিয়াউর রহমান, উপশহর ই ব্লক জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আসাদ বিন সিরাজ, তরুণ লেখক মাওলানা আহমদ যাকারিয়া। এছাড়াও ছাত্র, শিক্ষক, ডাক্তার, ইমাম, খতিব, মুয়াজ্জিনসহ সিলেট শহরের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এ স্বেচ্ছাসেবায় অংশ নেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শুরু হচ্ছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি অলিম্পিয়ার্ড

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের সাধারণ শিক্ষার্থীদের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি চর্চার আগ্রহ বাড়াতে দেশব্যাপী শুরু হচ্ছে …

error: Content is protected !!