শেরপুরের নকলায় দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হলেন লিটন

রাইসুল ইসলাম রিফাত (শেরপুর প্রতিনিধি): শেরপুর জেলার নকলা পৌরসভা নির্বাচনে বেসরকারি ভাবে মো. হাফিজুর রহমান লিটন দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত হয়েছেন। ৩০ জানুয়ারি শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন ও গণনা শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বর্তমান মেয়র উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান লিটন নৌকা প্রতীকে ১২ হাজার ৬ ভোট পেয়ে বেসরকারি ভাবে মেয়র নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক মেয়র অধ্যাপক মো. মিজানুর রহমান নারিকেল গাছ প্রতীকে পেয়েছেন ৪ হাজার ১৫০ ভোট।

আর বিএনপি’র দলীয় প্রার্থী মো. এনামুল হক রিপন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯৮৫ ভোট এবং অন্য এক স্বতন্ত্র প্রার্থী পৌর আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন আনার জগ প্রতীক পেয়েছেন ৩২৬ ভোট। মেয়র পদে মোট ভোট পড়ে ২০ হাজার ৭৩৩ টি। এতে বৈধ ভোট ২০ হাজার ২৬৭ টি ও বাতিল বা অবৈধ ঘোষিত হয় ৪৬৬ ভোট। মেয়র পদে প্রদত্ত ভোটের গড়ে শতকরা ভোট পড়ে প্রায় ৭৬ ভাগ।

নকলা পৌরসভায় মোট ভোটার ২৭ হাজার ১৫৯ জন, এরমধ্যে পুরুষ ভোটার ১৩ হাজার ৮ জন ও নারী ভোটার ১৪ হাজার ১৫১ জন। এ হিসাব অনুযায়ী পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটার এক হাজার ১৪৩ জন বেশি। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই অবাদ, নিরপেক্ষ ও সকলের অংশ গ্রহণে সুষ্ঠভাবে ভোট গ্রহন ও গণনা শেষে ফলাফল ঘোষনা হওয়ায় পৌরবাসী খুশি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে

গতকাল বৃহস্পতিবার বিকাল ৩ টায় চুনকুটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে শুভাঢ্যা ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত …

error: Content is protected !!