নওগাঁয় প্রায় দেড় কােটি টাকার মূল্যের কষ্টি পাথরের দুটি মূর্তি উদ্ধার

রহমতউল্লাহ আশিকুর জামান নুর নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নওগাঁ ব্যাটালিয়ন ১৬ বিজিবি কর্তৃক নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার বাঁকাপুর নামক স্থানে একটি টাস্কফোর্স অভিযান পরিচালনা করে পরিত্যক্ত অবস্থায় প্রায় দেড় কােটি টাকা মূল্যের কষ্টি পাথরের বিষ্ণু মূতি ও জগতধাত্রী দেবীর দুটি মূর্তি উদ্ধার করেছে বিজিবি।

মঙ্গলবার রাতে মহাদেবপুর উপজেলার বাঁকাপুর গ্রামের কালু মিয়ার খড়ের পালার মধ্যে থাকা এই মূর্তিগুলাে উদ্ধার করা হয়েছে। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানিয়ে বিজিবি-১৬ নওগাঁ ব্যাটলিয়ন। বহস্পতিবার দুপূর বিজিবি-১৬ নওগাঁ ব্যাটলিয়নের প্রেস বিজ্ঞপ্তিতে এমন তথ্য জানানাে হয়েছে।

বিজিবি-১৬ নওগাঁ ব্যাটলিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল রেজাউল কবির জানান, মঙ্গলবার গােপন সূত্রে জানা যায় পাচারের উদ্দ্যেশে কষ্টি পাথরের দুটি মূর্তি বাঁকাপুর গ্রামে কালু মিয়ার খড়ের পালার মধ্যে রাখা হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে সেখান রাত সাড়ে ৮ টার দিকে অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে প্রায় সাড়ে ৭৬ কেজি বিষ্ণু পাথরের মূর্তি এবং প্রায় ৫৬ কজি ওজনের জগতধাত্রী দেবীর কষ্টি পাথরের দুটি মূর্তি উদ্ধার করা হয়েছে।

লেঃ কর্ণেল রেজাউল কবির আরাে জানান, কষ্টি পাথরের দুটি মূর্তির আনুমানিক মূল্য প্রায় ১ কাটি ৩২ লাখ ২৫ হাজার টাকা। ঘটনায় মহাদেবপুর থানায় মামলা দায়রের পর মূর্তিগুলা প্রত্নতত্ত্ব বিভাগে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জে কথিত বন্দুকযুদ্ধে ‘ডাকাত’ নিহত

কেরানীগঞ্জে ডিবি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে গুলিবিব্ধ হয়ে অজ্ঞাতপরিচয় (২৫) ডাকাত নিহত হয়েছেন। রোববার দিবাগত …

error: Content is protected !!