মুক্তাগাছায় ইউনানী চিকিৎসা বিজ্ঞানের ইতিহাস ও ঐতিহ্য শীর্ষক সভা অনুষ্ঠিত

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ- আজ ২৮ শে জানুয়ারী রোজ (বৃহস্পতিবার) সকাল ১০ ঘটিকায় ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মুজাটি কলাবাগানে অবস্থিত মাদরাসাতুল ইদারাতুল মা’আরিফ আশ’শারিয়া মাদ্রাসাতে “ইউনানী চিকিৎসা বিজ্ঞানের ইতিহাস ও ঐতিহ্য” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে উপস্হিত ছিলেন তিব্বিয়া হাবিবিয়া কলেজের প্রভাষক হাজী হাকীম মোঃ রুহুল আমিন (মিলন)।

এসময় স্হানীয় জনসাধারণের চিকিৎসা বিষয়ক প্রশ্ন উওরের পাশাপাশি, তিনি সংক্ষিত বক্তব্যর মাধ্যমে ইউনানী চিকিৎসা বিজ্ঞানের প্রচার, প্রসার বিষয়ক অতীত, বর্তমান ও ভবিষ্যৎ অগ্রগতি নিয়ে জন সম্মুখে নানা দিক অলোচনায় তুলে ধরেন।

আরো উপস্হিত ছিলেন ফুলপুর উপজেলা প্রতিনিধি সাংবাদিক ও ইউনানী চিকিৎসক হাকীম মোঃ এস,এম,শামীম।

ময়মনসিংহ, ফুলবাড়িয়া, গাজীপুর ও ব্রাক্ষণবাড়িয়া থেকে আগত সম্মিলিত হাকীম গন সহ স্হানীয় ইউনানী ও আয়ুর্বেদিক চিকিৎসক ব্যবসায়ী বৃন্দ ও এই শাস্ত্রদ্বয়ের শুভাকাঙ্ক্ষী এবং স্হানীয় ব্যাক্তিবর্গ অনেকেই উক্ত অনুষ্ঠানে উপস্হিত ছিলেন।

এছাড়াও মাদ্রাসা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মুফতি হাবিবুর রহমান সাহেবের সার্বিক সহযোগীতায় ও অনুষ্ঠান সঞ্চালনায়, উপস্হিত ছিলেন মানিকগন্জ থেকে আগত, সিলসিলায়ে চিশতিয়া, কাদেরীয়া, নকশবন্দীয়া, সোহরাওয়ার্দীয়া তরীকার পীরে কামেল মুহিউস সুন্নাহ আলহাজ্ব হাফেজ হযরত মাওলানা মোঃ সাইদ নূর (দাঃ বাঃ)। তিনি সংক্ষিপ্ত দ্বিনি বয়ান শেষে, সৃষ্টিকর্তার কাছে মোনাজাতের মধ্য দিয়ে সকলের সার্বিক মঙ্গল ও সুস্বাস্হ্য কামনা করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

পিরোজপুরে শুরু হয়েছে কোভিড-১৯ টিকা দান কার্যক্রম

জেলা প্রতিনিধি, পিরোজপুরঃ পিরোজপুরে শুরু হয়েছে কোভিড-১৯ টিকা দান কার্যক্রম। রবিবার সকালে জেলা হাসপাতালে ভিডিও …

error: Content is protected !!