কেরানীগঞ্জে পরিবেশ অধিদপ্তরের অভিযান ; ১২টি ওয়াশিং কারখানার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঢাকার কেরানীগঞ্জে ১২টি ওয়াশিং ও ডাইং মিলে অভিযান চালিয়ে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। গতকাল বৃহস্পতিবার পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এনফর্সমেন্ট শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট নওরিন হকের নেতৃত্বে কেরানীগঞ্জের আগানগরে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলার উপ পরিচালক সাহিদা বেগম, সহকারী পরিচালক মোসাব্বের হোসেন রাজিব, সহকারী পরিচালক অনিতা ঘোষ ও পরিদর্শক ফাতেমা তুজ জোহরাসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উপ পরিচালক সাহিদা বেগম জানান, আমরা পরিবেশ অধিদপ্তর তিতাস গ্যাসের সহযোগিতায় যে সকল ওয়াশিং কারখানা এখানে অবৈধ ভাবে চলছিলো, তা বন্ধ করার জন্য আজকে অভিযান পরিচালনা করলাম। আজকে ১২টি ওয়াশিং কারখানায় তিতাস গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি যেন পরবর্তীতে ঐগুলো আর চালানোর সুযোগ না পায়। আর মহামান্য হাইকোর্টের নির্দেশ ছিলো যে সকল কারখানা পরিবেশ দুষন করছে শুধু বন্ধ করলে চলবে না, এদের বিরুদ্ধে মামলাও করতে হবে। আমরা এসব ওয়াশিং মিলের বিরুদ্ধে পরিবেশ আদালতে মামলা দায়ের করবো। আমাদের এ অভিযান চলমান থাকবে।

অভিযানে বিসমিল্লাহ ওয়াশিং, শ্রাবনী ওয়াশিং, গ্লোবাল ওয়াশিং, আহমেদ ওয়াশিং, বিএলটি ওয়াশিং, সানমুন ওয়াশিং, সেনুজ ওয়াশিং, ইডেন ট্রেড, কালার টাচ ওয়াশিং, ফাতেমা ওয়াসিং, রাজু ওয়াশিং, রিমা ওয়াশিং এর গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়।

অভিযানে তিতাস গ্যাস, র‌্যাব ১০ এর একটি টিম ও দক্ষিন কেরানীগঞ্জ থানা পুলিশ উপস্থিত থেকে সহযোগীতা করেন।#

 

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বুড়িগঙ্গায় গোসল করতে নেমে শিশু নিখোঁজ ; একদিন পর লাশ উদ্ধর

বুড়িগঙ্গা নদীতে সুমন মিয়া নামের (০৯) বছরের এক শিশু গোসল করতে নেমে নিখোঁজ হয়। পরদিন …

error: Content is protected !!