জয়পুরহাট পৌর নির্বাচনে কে হচ্ছেন নৌকার মাঝি?

জামিরুল ইসলাম জয়পুরহাট জেলা প্রতিনিধিঃ জয়পুরহাট পৌরসভা নির্বাচন শুরু হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। নির্বাচনের তারিখ ঘোষণার পর মনোনয়ন পেতে দৌড়-ঝাঁপ শুরু করেছেন আ.লীগের মনোনয়ন প্রত্যাশীরা।

দল থেকে কে পাচ্ছেন নৌকা প্রতীক? এমন আলোচনা চলছে শহরজুড়ে। জেলা নির্বাচন কার্যালয় আ.লীগের দলীয় সুত্রে জানা গেছে, নির্বাচনে মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি। মনোনয়ন পত্র যাচাই বাছাই ৪ ফেব্রুয়ারি এবং মনোনয়ন প্রত্যাহার করা যাবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত। নির্বাচনে ভোট গ্রহণ করা হবে ইভিএম পদ্ধতিতে।

নির্বাচনকে সামনে রেখে শনিবার আ’লীগের জেলা কার্যালয় থেকে মনোনয়ন প্রত্যাশী আট নেতা পাঁচ হাজার টাকায় নেওয়া ফরম পূরণ করে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবরে ওইদিনই জমা দিয়েছেন। জেলা কমিটি ওই আট নেতার নাম দলের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটি বরাবরে পাঠিয়েছেন। কেন্দ্রীয় কমিটি যাচাই বাছাই করে ওই আট জনের যে কোন একজনকে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিবেন বলে জেলা আ.লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন জানিয়েছেন।

জেলা কমিটিতে আবেদন করা মনোনয়ন প্রত্যাশী নেতারা হলেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, জেলা আ.লীগের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা আ.লীগের সাবেক সদস্য নন্দলাল পার্শী ও দেওয়ান মোস্তাকুল ইসলাম, পৌর আ.লীগের সভাপতি আযম আলী, সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন হিমু, যুবলীগের জেলা সভাপতি সুমন সাহা,স্বেচ্ছাসেবক লীগের জেলা সভাপতি এ.ই.এম মাসুদ রেজা।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, কেন্দ্র থেকে মোবাইল ফোনে সভাপতিসহ তাকে জানানো হয়েছে দলের মনোনয়ন প্রত্যাশীদের নাম দ্রুত ই-মেইলে কেন্দ্রে পাঠানোর জন্য। শনিবার ই-মেইলে দলের আটজন মনোনয়ন প্রত্যাশীর নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।

মনোনয়ন প্রত্যাশীর তালিকায় তার নামও আছে জানিয়ে তিনি আরো বলেন, দল যাকেই নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন দিবে, জেলা আ.লীগ সর্বশক্তি দিয়ে তার পক্ষেই কাজ করবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

টানা চারবারের মত বাগেরহাট পৌরসভার মেয়র হলেন হাবিবুর রহমান

মোঃমাসুদ পারভেজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ-টানা চতুর্থ বারের মত বাগেরহাট পৌরসভার মেয়র হলেন আওয়ামী লীগের খান …

error: Content is protected !!