শেরপুরে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ভার্চুয়াল বিজ্ঞান মেলার আয়োজন 

 

রাইসুল ইসলাম রিফাত (শেরপুর প্রতিনিধি):৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে ভার্চুয়াল বিজ্ঞান মেলা-২০২১ এর চুড়ান্ত ফলাফলে শেরপুর জেলা সদরসহ ৫টি উপজেলার মধ্যে বিজয়ী সংখ্যার ভিত্তিতে সেরা কৃৃতিত্ব অর্জন করেছে নকলা উপজেলা। জেলা প্রশাসনের আয়োজনে ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এ বিজ্ঞান মেলায় নকলার ৪ শিক্ষার্থী ও ২ শিক্ষা প্রতিষ্ঠান বিজয়ী হয়ে নিজ উপজেলা নকলাকে সেরাদের তালিকায় স্থান করে দেয়।

ঘোষিত লিখিত ফলাফল অনুযায়ী বিজ্ঞান অলিম্পিয়াডে জুনিয়র গ্রুপে প্রথম স্থান অর্জন করে নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী আরিফ মেহেদী ও পঞ্চম স্থান অর্জন করে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী আনিকা তাহসিন অধরা। সিনিয়র গ্রুপে দ্বিতীয় স্থান অর্জন করে নকলা সরকারি হাজী জালমামুদ কলেজের দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নকারী কবির মিয়া ও চতুর্থ স্থান অর্জন করে একই কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী মো. রাজীব মিয়া।

অন্যদিকে নিজেদের প্রতিষ্ঠানের পক্ষে নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্যোসাল ডিসটেন্ট এলার্ট ও স্মার্ট সপ প্রজেক্ট উপস্থাপন করে জুনিয়র গ্রুপে সেরা নির্বাচিত হয় এবং স্বল্প খরচে ও সহজলভ্য হ্যান্ড ওয়াশ প্রস্তুতের প্রজেক্ট উপস্থাপন করে সিনিয়র গ্রুপে সেরা নির্বাচিত হয় নকলা সরকারি হাজী জালমামুদ কলেজের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, বিজ্ঞান অলিম্পিয়াডে জুনিয়র গ্রুপে বিজয়ী ৫ জনের মধ্যে নকলার ২ জন, ঝিনাইগাতীর ২ জন, শেরপুর সদরের একজন এবং সিনিয়র গ্রুপে বিজয়ী ৫ জনের মধ্যে নকলার ২ জন, ঝিনাইগাতীর ২ জন ও ঝিনাইগাতীর ৩ জন শিক্ষার্থী সেরাদের স্থান দখল করেছে। প্রজেক্ট উপস্থাপনে জুনিয়র গ্রুপে বিজয়ী ৪ জনের মধ্যে নকলা ও ঝিনাইগাতীর একটি করে প্রতিষ্ঠান যৌথভাবে দ্বিতীয় স্থান অর্জন করে এবং শ্রীবরদীর ২ টি ও শেরপুর সদর উপজেলার একটি প্রতিষ্ঠান বিজয়ী হয়। তাছাড়া সিনিয়র গ্রুপে বিজয়ী ৪ জনের মধ্যে নকলা ও ঝিনাইগাতীর একটি করে প্রতিষ্ঠান যৌথভাবে দ্বিতীয় স্থান অর্জন করে এবং শেরপুর সদর উপজেলা, শ্রীবরদী ও নালিতাবাড়ীর একটি করে প্রতিষ্ঠান বিজয়ী হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদে ঝালকাঠিতে মানববন্ধন

  মোঃ নাঈম হাসান ঈমন ঝালকাঠি জেলা  প্রতিনিধিঃ নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার …

error: Content is protected !!