ফুলপুরে ৯৭টি হতদরিদ্র পরিবারের মাঝে ঘর হস্তান্তর

এস,এম,শামীম(ফুলপুর)ময়ময়নসিংহ প্রতিনিধিঃ-

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ২৩ জানুয়ারী (শনিবার) সকাল ১০:০০ ঘটিকায় এক ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

ফুলপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবার পুর্নবাসন কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত শুভ উদ্বোধন কার্যক্রমে উপজেলা নির্বাহী কর্মকর্তা শীতেষ চন্দ্র সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব শরীফ আহমেদ এমপি।

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে পাঁকা ঘর পেয়েছেন ফুলপুর উপজেলার হাটপাগলা, রামভদ্রপুর, বওলা, ধলী, নগুয়া, ছোট শুনুই, সালজান বালিয়া, দোয়াই সহ উপজেলার ৯ টি ইউনিয়নের মোট ৯৭টি হতদরিদ্র পরিবার।

এসময় প্রতিমন্ত্রী ভুক্তভোগী কুলসুম জমেলা ও সীতেশ ক্ষত্রিকে নির্মিত ঘরের চাবি, জমির কবুলিয়ত-দলিল, নামজারী খতিয়ান, ডিসিআর এর কপি এবং ঘর প্রদানের সনদ সমন্বয়ে সজ্জিত ফাইল হস্তান্তর করেন।

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দ্বি-কক্ষ বিশিষ্ট এ সেমি পাঁকা ঘরগুলো প্রস্তুত করা হয়েছে। দুই শতাংশ করে খাস জমির ওপর ১৯ ফুট দৈর্ঘ্য ও ৯ ফুট প্রস্থের দুই কক্ষবিশিষ্ট প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। ঘর রেজিস্ট্রি করা হবে স্বামী-স্ত্রীর যৌথ নামে। দলিলে দু’জনেরই নাম ও ছবি থাকছে। প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়ে গৃহহীন পরিবারগুলোর মাঝে দেখা দিয়েছে উৎসবের আমেজ।স্বপ্নের ঠিকানায় স্বপ্নের নীড় পেয়ে উল্লাসিত ও আনন্দিত আশ্রয়ন প্রকল্পের জন্য নির্বাচিত হতদরিদ্র অসহায় পরিবারগুলো।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আতাউল করিম রাসেল, ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা তোজ-জোহরা, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ন আহ্বায়ক এম এ হাকিম সরকার, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহ্বায়ক ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান হাবীব, উপজেলা যুবলীগের সভাপতি মিঃ শশধর সেন, জেলা পরিষদের সদস্য আব্দুল খালেক, উপজেলা ভাইস চেয়ারম্যান আনিছুর রহমান আনিছ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকী, বিভিন্ন দপ্তরের প্রশাসনিক কর্মকর্তা এবং উপজেলা আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতৃবৃন্দসহ উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ গণ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শুরু হচ্ছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি অলিম্পিয়ার্ড

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের সাধারণ শিক্ষার্থীদের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি চর্চার আগ্রহ বাড়াতে দেশব্যাপী শুরু হচ্ছে …

error: Content is protected !!