কেরানীগঞ্জের বাঘৈর মৌজায় বাস টার্মিনাল না হওয়ার দাবি এলাকাবাসীর

রাজধানী ঢাকার কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের বাঘৈর মৌজায় আন্ত: জেলা বাস টার্মিনাল না হওয়ার দাবিতে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। ২২ জানুয়ারী শুক্রবার (গতকাল) সকাল ১০ টায় ঢাকা মাওয়া মহাসড়কের রাজেন্দপুর এলাকায় এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বাঘৈর ও আশে পাশে এলাকার কয়েক হাজার লোক জড়ো হয়। এতে এলাকাবাসী দাবী তোলেন বাঘৈর মোজা ছাড়া কেরানীগঞ্জের অন্য যে কোন স্থানে যেন আন্ত জেলা বাস টার্মিনাল স্থাপন করা হয়।

মানব বন্ধনে অংশ নেয়া হাজী মেজবা উদ্দিন বাবুল বলেন, ইতিমধ্যে সরকার বাঘৈর মৌজা থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগার ও জগন্নাথ বিশ্ব বিদ্যালয়ের জন্য অনেক জায়গা একর করে নিয়েছে। এখন সামান্য কিছুই বাকি আছে, যেগুলা আমাদের বাপ দাদার ভিটে মাটি, সরকারের কাছে দাবী এই ঘড়বাড়িগুলো না ভেঙে কেরানীগঞ্জে অনেক খালি জায়গা আছে সেখানে আন্তজেলা বাস স্ট্যান্ড করুক।

জোসনা আক্তার নামে একজন বলেন, সরকার আমাদের ভিটা মাটি নিয়ে গেলে আমরা কোই জামু ? কেরানীগঞ্জে খালি জায়গার অভাব নেই, আমাদের গ্রাম না ভেঙে ঐ খানে করুক। আর এই জায়গায় প্রকল্প করতে গেলে অনেক বসতি ও স্থাপনা ভাঙতে হবে, এতে সরকারের অনেক টাকা খরচ হবে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আক‚ল আবেদন আমাদের ভিটামাটি ছাড়া করবেন না। আমাদের উপর দয়া করেন, আমাদের গ্রামে বাস স্ট্যান্ড না করে, খালি জায়গায় করেন।

স্থানীয় অপর এক বাসিন্দা আব্দুস সালাম বলেন, এখানে আন্তজেলা বাস স্ট্যান্ড হলে, পরিবেশ বিনষ্ট হবে, যানবাহনের শব্দে আশে পাশের গ্রাম বাসীর নানাবিধ সমস্যা হবে । তাছাড়া অপর দিকে সেন্ট্রাল জেল থাকায় এটি ঝুকিপূর্ন হয়ে দাড়াবে। আামাদের গ্রামবাসীর একটাই দাবী এখানে বসত ভিটা, ফসলী জমি , বিভিন্ন স্থাপনা ভেঙে স্টান্ড না করে কেরানীগঞ্জের অন্যত্র খালি জায়গায় করুক।

উল্লেখ্য গত ২৩ ডিসেম্বর রাজধানীর গনপরিবহন ব্যবস্থায় শৃঙ্খলায় ফেরাতে ঢাকার আশে পাশে চারটি বাস টার্মিনাল নির্মান করা হবে বলে জানায় ঢাকা উত্তর ও দক্ষিন সিটির মেয়র। চারটি টার্মিনালের মধ্যে একটি কেরানীগঞ্জের বাঘৈর মৌজায় নির্মানের সিদ্ধান্ত নেয়া হয়। #

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রক্তের বন্ধনে আলো ছড়াচ্ছে ‘ব্লাড ডোনার্স ফ্যামিলি

জহিরুল ইসলাম মিলন, টাঙ্গাইল (ধনবাড়ী) প্রতিনিধিঃ- টাঙ্গাইলের ধনবাড়ীতে গতবছর করোনার প্রভাব যখন বেড়ে বাংলাদেশ সরকার …

error: Content is protected !!