পিরোজপুর পৌর নির্বাচনে মহিলা কাউন্সির প্রার্থীর বিরুদ্ধে কারচুপি অভিযোগ

পিরোজপুর প্রতিনিধিঃ সদ্য সমাপ্ত পিরোজপুর পৌরসভা নির্বাচনে এক নারী কাউন্সিল প্রার্থী সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন কারচুপি ও অপকৌশলের মাধ্যমে তার বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। পরপর ৬ বার নির্বাচিত নারী কাউন্সিলর ও পৌরসভার প্যানেল মেয়র মিনারা মাহাবুব তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী ইসিতা বেগমের বিরুদ্ধে নির্বাচনে কালো টাকার ব্যবহার, সন্ত্রাস ও ৬নং ওয়ার্ডের দুটি ভোট কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়া এবং ধর্মীয় অনুভূতিতে সুরসুরি দিয়ে ভোটে জেতার অভিযোগ করেন।

 

তিনি বলেন, ভাইজোড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রিজাইডিং অফিসারের স্বাক্ষরবিহীন ফলাফল প্রদানসহ উক্ত কেন্দ্রে প্রশাসনের পক্ষপাতিত্ব করা হয়েছে। ৬নং ওয়ার্ডের দুটি ভোট কেন্দ্রে সন্ধ্যার পরেও ভোট গ্রহণ করা হয়েছে। তিনি ৬নং ওয়ার্ডের কেন্দ্রে ৩টি কেন্দ্রে পুন:র্নির্বাচনের দাবী করেছেন।

তিনি বলেন, ৩০ বছর ধরে মাঠে থেকে তিনি সাধারণ মানুষের সেবা করেছেন। তার বিরুদ্ধে কোন অনিয়ম, স্বজনপ্রীতি বা অন্য কোন অভিযোগ নেই। এ বছরও তিনি প্রচুর পরিমানে ভোট পেয়েছেন। তবে নির্বাচিত হতে পারেননি। অবৈধ টাকা এবং পেশি শক্তি ব্যবহার করে তার বিজয়কে ছিনিয়ে নেয়া হয়েছে। তিনি এসময় আবেগ আপ্লুত হয়ে কেঁদে ফেলেন।

আজ বৃহস্পতিবার পিরোজপুর প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, জেলা মহিলা পরিষদের সভানেত্রী মনিকা মন্ডল, সাংগঠনিক সম্পাদিকা খালেদা আক্তার হেনা, সহ সম্পাদিকা লাইজু আক্তার, আন্দোলন বিষয়ক সম্পাদিকা শিরিনা আফরোজ প্রমুখ।

উল্লেখ্য, মিনারা মাহবুব জেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মহিলা পরিষদের আইন সহায়তা বিষয়ক সম্পাদিকা। তিনি পৌরসভার ৪, ৫, ও ৬নং ওয়ার্ডে সংরক্ষিত নারী আসনে পরপর ৬ বার নির্বাচিত কাউন্সিলর ছিলেন।

অভিযোগের বিষয়ে বিজয়ী কাউন্সিলর ইসিতা বেগম বলেন, পরাজিত প্রার্থীর অভিযোগ ভিত্তিহীন। আর ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত নির্বাচনে কারচুপির কোন সুযোগও তো নেই।
গত ১৬ জানুয়ারী পিরোজপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

টানা চারবারের মত বাগেরহাট পৌরসভার মেয়র হলেন হাবিবুর রহমান

মোঃমাসুদ পারভেজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ-টানা চতুর্থ বারের মত বাগেরহাট পৌরসভার মেয়র হলেন আওয়ামী লীগের খান …

error: Content is protected !!