চৌগাছা শিক্ষক-কর্মচারী ইউনিয়ন নির্বাচনে যোগ্য নেতৃত্ব চায় সদস্যরা

নিজস্ব প্রতিবেদক:যশোরের চৌগাছা উপজেলা শিক্ষক-কর্মচারী ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের আসন্ন নির্বাচন উপলক্ষ্যে উপজেলার শিক্ষক ও কর্মচারীদের মধ্যে চলছে নির্বাচনী আমেজ। আগামী শনিবার (২৩ জানুয়ারি) অনুষ্ঠিত হবে উপজেলার কলেজ, মাদ্রাসা, মাধ্যমিক স্কুল ও প্রাথমিক স্কুলের শিক্ষক ও কর্মচারীদের কল্যাণে নিয়োজিত এ ক্রেডিট ইউনিয়নটির নির্বাচন।

নির্বাচন উপলক্ষ্যে ভোটের জন্য তাই প্রার্থীরা ছুটে চলেছেন এক শিক্ষা প্রতিষ্ঠান থেকে অন্য শিক্ষা প্রতিষ্ঠানে। নেতৃত্বে আসলে সদস্যদের জন্য কি কি কাজ করবেন দিচ্ছেন আশার বাণী। শিক্ষক-কর্মচারীর এ ইউনিয়নটির সকল সদস্যরাও চাচ্ছেন নির্বাচনের মাধ্যমে একটি যোগ্য নেতৃত্ব।

জানা যায়, চৌগাছা উপজেলায় কলেজের ২৪ জন, মাদ্রাসার ৭৯, মাধ্যমিক স্কুলে ১৭৯ ও প্রাথমিক স্কুলের ৮১ জন মিলে মোট ৩৬৩ জন সদস্য রয়েছে ক্রেডিট ইউনিয়নটিতে। প্রতিষ্ঠার প্রথম দুই মেয়াদে সিলেকশনের ভিত্তিতে কমিটি হলেও এবার ইউনিয়নটির তৃতীয় মেয়াদে প্রথম নির্বাচন হচ্ছে বলে জানা যায়।

শিক্ষক-কর্মচারী ক্রেডিট ইউনিয়নের কয়েকজন সাধারণ সদস্য জানান, নির্বাচনের মাধ্যমে আমরা সৎ ও যোগ্য ব্যক্তিদের ভোট দিয়ে একটি যোগ্য নেতৃত্ব পেতে চাই আমরা।

নির্বাচনটিতে সভাপতি হিসেবে লড়ছেন শাহানূর হোসেন ও শামনুর রহমান মিলন, সাধারন সম্পাদক পদে নাসির উদ্দিন ও সামাউল ইসলাম। এছাড়া সহ সভাপতি পদে শাহানাজ পারভীন, মজিরুল ইসলাম এবং তিনটি সদস্য পদে জন্য লড়ছেন নেয়ামত আলী, হাসানুজ্জামান, আশরাফুল আলম, বাবুল হোসেন, হানিফুল ইসলাম ও আব্দুল আজীজ।

নির্বাচনে সাধারণ সম্পাদক পদপ্রার্থী চৌগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দীন বলেন, আমি নির্বাচিত হলে আমাদের শিক্ষক-কর্মচারী ক্রেডিট ইউনিয়নের প্রত্যেকটি সদস্যদের সঞ্চিত অর্থের আমানত যেন খেয়ানত না হয় তার জন্য কাজ করে যাব।

জানা যায় নাসির উদ্দিন শিক্ষক কর্মচারী ক্রেডিট ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সহ পরপর দুই মেয়াদের সাধারণ সম্পাদক। এছাড়া তিনি বাংলাদেশ প্রধান শিক্ষক সমিতির চৌগাছা উপজেলার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, অনেক অসচ্ছল সদস্য আছে যাদের সন্তানরা অর্থের অভাবে লেখাপড়া করতে পারে না। আমি সাধারণ সম্পাদক থাকা অবস্থায় সবসময় তাদের জন্য কাজ করে গেছি। এবার পুনঃনির্বাচিত হলে সদস্যদেরকে দেওয়া ঋণের উপর সুদের হার কমানোর চেষ্টা করব। আর আমরা খেলাপীদের ঋন আদায়ের জন্যও কাজ করে যাব।

এদিকে সভাপতি পদপ্রার্থী চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক শাহনূর হোসেন বলেন, আমি নির্বাচিত হলে শিক্ষক কর্মচারীর প্রত্যেক সদস্যদের জন্য কল্যাণমুখী ও দুর্নীতিমুক্ত ক্রেডিট ইউনিয়নের জন্য কাজ করে যাব। ক্রেডিট ইউনিয়নের সদস্যদের হয়রানি ছাড়া লোন দেব এবং আলোচনা সাপেক্ষে সুদের হার কমানোর চেষ্টা করব। সবাইকে নিয়ে সততা ও স্বচ্ছতার সাথে কার্যক্রম পরিচালনা করতে চাই।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে সাংবাদিক কর্মশালা অনুষ্ঠিত

নাটোরের লালপুরে দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) উপজেলার গ্রীন ভ্যালি পার্কে …

error: Content is protected !!