খুলনায় গৃহহীনদের জন্য ৯২২ টি ঘর প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায়

মোঃ আশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃ

মাননীয় প্রধানমন্ত্রী উদ্বোধনের অপেক্ষায় গৃহহীনদের ৯২২ ঘর প্রধানমন্ত্রী মুজিবশত বর্ষ উপলক্ষে খুলনায় নয়টি উপজেলার ভূমিহীন মানুষের জন্য নির্মিত ৯২২ টি ঘর প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে।
আগামী ২৩ শে জানুয়ারি সকাল সাড়ে ১০ টায় সারাদেশে একযোগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের পর গৃহহীনদের কাছে হস্তান্তর করা হবে ঘরগুলো। জেলা প্রশাসন সূত্রে জানা যায় আশ্রয়ন২ প্রকল্পের আওতায় খুলনার ৯টি উপজেলায় প্রথম পর্যায়ে ৯২২টি ঘর নির্মাণ করা হয়েছে।

এরমধ্যে রুপসা উপজেলায় ৭২ টি, তেরখাদায় ৪০ টি, বিগলিয়া ৭০টি ফুলতলায় ৪০টি, ডুমুরিয়া উপজেলা১১০টি-বটিয়াঘাটায় ১৫০টি, দাকোপে ১৪০টি, পাইকগাছায় ২২০টি,অক্ষয় কয়রায়৫০টি জমি ও ঘর নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে। ইটের দেওয়াল রঙ্গিন টিনের ছাউনি দিয়ে তৈরি করা দুই কক্ষ বিশিষ্ট বাড়িতে আরো থাকছে রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা, প্রতিটি বাড়ি নির্মাণের ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭১হাজার টাকা, এই হিসেবে প্রথম দফার কাজে খরচ ধরা হয়েছে ১৫ কোটি ৭৬লাখ ৬২ হাজার টাকা ।

খুলনা জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন বলেন প্রধানমন্ত্রীর উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষে খুলনার নয়টি উপজেলার গৃহহীন মানুষদের স্থায়ীভাবে বসবাস করার জন্য একটি করে ঘর দিচ্ছেন। এটাই মুজিব বর্ষের সেরা উপহার ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নরসিংদীতে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি, ভুয়া পুলিশ গ্রেফতার

হৃদয় এস সরকার, নরসিংদী: নরসিংদীর মাধবদীতে পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে পুলিশের হাতেই গ্রেফতার এক …

error: Content is protected !!