শেষ হলো “আরসিবিসি ভার্চুয়াল ক্যারিয়ার সামিট”

স্টাফ রিপোর্টারঃ প্রতিষ্ঠার পর থেকেই পড়াশোনার পাশাপাশি রাজশাহী কলেজের শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে কাজ করে চলেছে সহযোগী সংগঠন রাজশাহী কলেজ বিজনেস ক্লাব (আরসিবিসি)। ভিন্নধর্মী সব মেগা ইভেন্ট আয়োজনের মধ্য দিয়ে শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন করার চেষ্টা করে যাচ্ছে এই সহযোগী সংগঠন। এরই ধারাবাহিকতায় রাজশাহী কলেজ বিজনেস ক্লাব নতুন আঙ্গিকে আয়োজন করেছিল সময়োপযোগী ভার্চুয়াল সামিট।

২০২১ সালের ০৪ জানুয়ারি থেকে ১১ জানুয়ারি অথাৎ সপ্তাহব্যাপী “আরসিবিসি ভার্চুয়াল ক্যারিয়ার সামিট- ২০২১” অনুষ্ঠিত হয়। যার মূল উদ্দেশ্যেই ছিল শিক্ষার্থীদের ক্যারিয়ার নিয়ে এবং বর্তমান ও ভবিষ্যতের জন্য নিজেকে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তুলে কিভাবে সবার থেকে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেই বিষয় গুলো নিয়ে সঠিক দিকনির্দেশনা দেওয়া।

সপ্তাহব্যাপী “আরসিবিসি ভার্চুয়াল ক্যারিয়ার সামিট- ২০২১” ছয়টি কর্মশালতে স্পিকার হিসেবে ছিলেন যথাক্রমে পারসোনাল ডেভেলপমেন্ট নিয়ে কথা বলবেন মাশাহেদ হাসান সিমান্ত, সফট স্কিলস ফর জব নিয়ে কথা বলবেন এ.টি. এম. মসলেহ উদ্দিন, ক্যারিয়ার ইন ব্যাংকিং সেক্টর নিয়ে কথা বলবেন অরুপ কে. দাস ও মোঃ মাহমুদুল হাসান হিমেল, এম্পলয়বিলিটি স্কিলস নিয়ে কথা বলবেন এম. এ. মান্নান, ড. উলফাত হোসাইন এবং ড. আহমেদ শেখ আসিফ, এন্ট্রেপ্রেনিউর নিয়ে মোঃ গোলাম জাকির হোসাইন এবং এঙ্কেরিং এন্ড ইভেন্ট হোস্টিং নিয়ে কথা বলবেন মৌসুমি মৌ।

এছাড়াও ভার্চুয়াল কালচারাল প্রোগ্রামে নাচ করেন রুকাইয়া এলিন শচী, হৃদিতা রাজ্জাক, অংকিতা সরকার ও অনামিকা মন্ডল। গান করেন গোলাম রাব্বানী স্যার, তৌফিক, শামীম, শিশির বাউল। কবিতা আবৃতি করেন সুমাইয়া আনোয়ার পূর্ণা, তথাপি আজাদ এবং তবলা বাজান রেজোয়ানুল হক পিয়াল।

সপ্তাহব্যাপী আয়োজনে রাজশাহী কলেজের শিক্ষার্থীদের পাশাপাশি উপস্থিত ছিলেন দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ভিন্নধর্মী এই আয়োজনে সর্বাত্মক সহযোগীতা করছেন রাজশাহী কলেজ প্রশাসন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জাককানইবি’র সমাজবিজ্ঞান বিভাগের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

  মো ফাহাদ বিন সাঈদ, জাককানইবি প্রতিনিধি ;জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) সমাজবিজ্ঞান …

error: Content is protected !!