চায়ের কাপে উষ্ণ তাপে কে হচ্ছেন ধনবাড়ী পৌর মেয়র

 

টাংগাইল ধনবাড়ী প্রতিনিধিঃদেশব্যাপী অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারী টাঙ্গাইলের সর্বশেষ উত্তরের জনপদ ধনবাড়ী পৌরসভায় অনুষ্ঠিত হবে পৌর নির্বাচনের ভোট। প্রথম বারের মত ইভিএমের মাধ্যমে ৩০ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। পৌর নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে প্রার্থীদের প্রচার-প্রারচণা ততই জমে উঠছে।

এরই মধ্যে ভোটারদের দ্বারে-দ্বারে গিয়ে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীগণ। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ধনবাড়ী পৌরসভার বাজার ও বিভিন্ন মোড়ের হোটেল, রেস্তোরা এবং চায়ের দোকান গুলোতে প্রতিদ্বন্ধী প্রার্থীদের নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। কে বসবেন পৌর পিতার আসনে এ নিয়ে চলছে নানা হিসাব-নিকাশ। পৌর এলাকার অলিগলি থেকে শুরু করে বিভিন্ন এলাকায় পোষ্টারে-পোষ্টারে ছেয়ে গেছে। এ পৌর সভায় এবার ত্রিমুখী লড়াই হবে বলে স্থানীয় ভোটারদের সাথে কথা বলে জানা গেছে।

মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ধানের শীষ প্রতীকে বিএনপির এসএমএ সোবহান এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) সদ্য বহিস্কৃত উপজেলা যুব লীগ সভাপতি মুহাম্মদ মনিরুজ্জামান বকল (নারিকেল গাছ) ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুহাম্মদ আলী কিসলু (জগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। এছাড়া ৯টি সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৮ জন এবং ৩টি সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিন্ধন্ধীতা করছেন।
সাধারণ ভোটাররা মনে করছেন এবারের নির্বাচনে মেয়র পদে ৪ জন প্রার্থী থাকলেও মূলত নৌকা, ধানের শীষ ও নারিকেল গাছের মধ্যে ত্রিমুখী লড়াই হবে। এবার কেউ কাউকে ছাড় দিতে নারাজ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা অবিভক্ত বাংলার প্রথম মুসলমান মন্ত্রী নবাব বাহাদুর সৈয়দ নওয়াব আলী চৌধুরীর জন্মস্থান হল ধনবাড়ী। ১৯৯৬ সালের প্রতিষ্ঠিত তৃতীয় শ্রেণির এ পৌরসভার জনগণ বর্তমানে দ্বিতীয় শ্রেণির নাগরিক সুবিধা ভোগ করছে। এ পৌরসভায় প্রথম বারের মতো ইভিএমএ ভোট এবং কৃষি মন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপির নিজ জন্মস্থান হওয়ায় এ নির্বাচনের গুরুত্ব আরো একধাপ বেড়ে গেছে।

সরেজমিনে ভোটারদের সাথে কথা বলে জানা যায় মূলত নৌকা, ধানের শীষ ও নারিকেল গাছের প্রার্থীকে ঘিরে ভোটারদের মাঝে আলাপ আলোচনা ও মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে।

কথা হয় ধনবাড়ী বাজারে ভোটার হারুন অর রশিদ ও টাকুরিয়া গ্রামের জুলেখা বেগমের সাথে তারা বলেন, যার দ্বারা আমাদের পৌরসভার নাগরিকদের জীবন মান উন্নত হবে, নাগরিক সুবিধা বেশি দিবে এমন যোগ্য প্রার্থীকেই ভোট দিব।

ধনবাড়ী বাজারে চা স্ট্রলে কথা হয় তরুণ ভোটার খালেক ইসলাম, আল-আমিন ও হাবিবের সাথে তারা বলেন, আমারা যোগ্য প্রার্থীকে ভোট দিবো। যিনি আমাদের এ পৌরসভাকে একটি মডেল পৌর সভা সবাইকে উপহার দিতে পারবে। আমারা এ পৌর সভাকে আধুনিক পৌর সভা হিসাবে দেখতে চাই।

 

আওয়ামী লীগ মনোনিত প্রার্থী খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন বলেন, স্বাধীনতার প্রতীক নৌকা, উন্নয়নের প্রতিক নৌকা, বঙ্গবন্ধুর প্রতিক নৌকা, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বঙ্গবন্ধুর সোনার বাংলা বির্নিমানে একটি আধুনিক মডেল তিলোত্তমা পৌরসভা গড়ার লক্ষ্যে আগামী ১৬ জানুয়ারী’র নির্বাচনে নৌকার পক্ষে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তাতে বিজয়ের ব্যাপারে ইনশাআল্লাহ আমি শতভাগ আশাবাদি।

বিএনপি প্রার্থী এসএমএ সোবহান বলেন ভোটারদের মাঝে আমি যে উৎসাহ উদ্দীপনা দেখেছি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে ধানের শীষের বিজয় কেউ ঠেকাতে পারবে না। আমি প্রশাসনের কাছে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন আশা করছি। কিছু দিন আগে নিার্বচনী প্রচারণায় আমাকেসহ আমার দলীয় নেতা-কর্মীদের উপর আক্রমণ করা হয়।

স্বতন্ত্র প্রার্থী মুহাম্মদ মনিরুজ্জামান বকল অভিযোগ করে জানান, প্রচার-প্রাচারণায় আমাকে প্রতিনিয়ত বাঁধাগ্রস্ত করা হচ্ছে। বিভিন্ন কর্মীদের মারধর করা হচ্ছে। এদিকে প্রশাসনের সুদৃষ্টি প্রয়োজন। সুষ্ঠ নির্বাচন হলে আমিই বিজয়ী হবো।

সহকারী রির্টানিং অফিসার ও ধনবাড়ী উপজেলা নির্বাচন অফিসার করুনা সিন্ধু চাকলাদার বিডি নিউজ বুক টোয়োন্টি ফোর ডট নেটকে জানান, আগামী ১৬ জানুয়ারী ধনবাড়ী পৌরসভায় ৯টি ওয়ার্ডে ১৫টি কেন্দ্রে ৩০ হাজার ৩ জন ভোটার ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ৪৬৩ জন এবং মহিলা ভোটার ১৫ হাজার ৫৪০ জন। স্থানীয় প্রশাসন অবাদ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে বদ্ধ পরিকর।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লালপুরে ইউপি নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের জনপ্রিয়তার যাচাই

লালপুর (নাটোর) প্রতিনিধি: নাটোরের লালপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল আওয়ামীলীগ প্রার্থীদের জনপ্রিয়তা …

error: Content is protected !!