রাঙামাটিতে অব্যাহত গোলাগুলি ও চাঁদাবাজি বন্ধের দাবিতে মানববন্ধন

মোঃমহিউদ্দিন, বাঘাইছড়ি,প্রতিনিধিঃ রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় সাধারণ মানুষের জান মালের নিরাপত্তার স্বার্থে ও পাহাড়ী আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠন কর্তৃক অব্যাহত গোলাগুলি ও চাঁদাবাজি বন্ধের দাবীতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

(১০ জানুয়ারি) রোজ রবিবার সকাল ১১ ঘটিকায় বিক্ষোভ মিছিলটি চৌমুহনী চত্বর থেকে শুরু হয়ে বিভিন্ন পয়েন্ট ঘুরে উপজেলা পরিষদ পর্যন্ত সংলগ্নে এসে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে,সাবেক ছাত্র পরিষদের উপজেলা সাধারণ সম্পাদক মোঃ মহিউদ্দিনের সঞ্চালনায় ও বাঘাইছড়ি উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ এর কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারি এবং রাঙামাটি জেলা সিনিয়র সহ সভাপতি মোঃ আবুল কাইয়ুম এর সভাপতিত্বে। বক্তব্য রাখেন,সাবেক ছাত্র পরিষদের উপজেলা সভাপতি মোঃ আবসার হোসেন,নাগরিক পরিষদের নেতা মোঃ মোক্তার হোসেন (সোহেল), মোঃ আবু জাহেদ প্রমূখ।

বক্তৃতা বলেন,বাঘাইছড়িতে প্রতিদিন গোলাগুলির শব্দ শুনে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে গেছে তারা এখন আর এসব বন্দুক যুদ্ধ দেখতে চায় না,তারা স্বাধীন ভাবে বাঁচতে চায়,প্রতিদিন বাঘাইছড়িতে শত শত রাউন্ড ফায়ার চালানো হয় প্রতিপক্ষকে লক্ষ্য করে, এসব গুলি বাঙ্গালীদের ঘরে এসে পড়ে যার কারণে বাঙ্গালীরাও অনিরাপদ।

বক্তৃতারা দাবী জানায়,অবিলম্বে পার্বত্য অঞ্চলের প্রত্যাহারকৃত সকল সেনা ক্যাম্প পুনঃস্থাপন করতে হবে। মারিশ্যা -দিঘিনালা রুটে যাতায়াত নিশ্চিত করতে হবে। বাঘাইছড়িতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সেনা ক্যাম্প হবে। চাঁদাবাজদের ধরে আইনের আওতায় এনে শাস্তি দিতে হবে। অভিযানের মধ্যমে অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে।

এসময় চৌমুহনী সদর ও উপজেলা বাজারে সকল ব্যবসায়িক দোকান এবং সকল প্রকার যানবাহন বন্ধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে অংশগ্রহন করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বইমেলার পর্দা নামলো আজ

বইমেলার পর্দা নামলো আজ , তবে শেষ দিনেও আশা পূরণ হয়নি প্রকাশকদের শিপংকর শীল: প্রকাশনা …

error: Content is protected !!