শেরপুরের সূর্যদীতে ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা শেষে পুরষ্কার বিতরণ

 

রাইসুল ইসলাম রিফাত (শেরপুর প্রতিনিধি):শেরপুর জেলার সদর উপজেলায় ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ৯ জানুয়ারি শনিবার উপজেলার সূর্যদী পশ্চিম পাড়া মাঠে স্থানীয় যুবকদের আয়োজনে ও ইন্সটিটিউট ফর এনভায়রনমেন্ট এন্ড ডেভেল্পমেন্ট (আইইডি) এর সহযোগিতায় এ খেলা অনুষ্ঠিত হয়। এ ফাইনাল খেলাটি ‘সূর্যদী সিক্সার্স একাদশ’ ও ‘সূর্যদী নাইট রাইডার্স একাদশ’ এর মধ্যকার অনুষ্ঠিত হয়। এতে সূর্যদী নাইট রাইডার্স একাদশ এক উইকেটে সূর্যদী সিক্সার্স একাদশ-কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

খেলা শুরুর আগে সূর্যদী সিক্সার্স একাদশ টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। স্বাভাবিক কারনে সূর্যদী নাইট রাইডার্স একাদশ প্রথমে ব্যাটিং করতে মাঠে নেমে নির্ধারিত ৫০ ওভার ব্যাটিং করে ৯ উইকেট হারিয়ে ৩০৬ রান সংগ্রহ করে। জবাবে সূর্যদী সিক্সার্স একাদশ ব্যাটিং করতে মাঠে নেমে ৩২ ওভার ব্যাটিং করে সবকয়টি উইকেট হারিয়ে ১৯৮ রান করতে সমর্থ হয়।

এ খেলায় রানার্সআপ দল সূর্যদী সিক্সার্স একাদশের খেলোয়াড় মো. সুমন শুভ ব্যক্তিগত ১৩৩ রান সংগ্রহ করার পাশাপাশি ১০ ওভার বোলিং করে ৩৫ রানের বিনিময়ে ২টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন। তাছাড়া চ্যাম্পিয়ন দল সূর্যদী নাইট রাইডার্স একাদশের খেলোয়াড় মো. রাসেল আহম্মেদ ফাহিদ ব্যক্তিগত ৬৬ রান সংগ্রহ করার পাশাপশি ৮ ওভার বোলিং করে ৩৭ রানের বিনিময়ে ৪টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে এ ফাইনাল খেলায় সুপার পারফরমার নির্বাচিত হয়েছেন।

খেলা শেষে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি মেনে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেওয়ার লক্ষ্যে মো. কাজিম উদ্দিনের সভাপতিত্বে ও মো. আলমগীর হোসাইনের সঞ্চালনায় সীমিত পরিসরে পুরষ্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জন উদ্যোগের আহবায়ক, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ ময়মনসিংহ বিভাগীয় সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ। তাছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিশেষ অতিথি ইন্সটিটিউট ফর এনভায়রনমেন্ট এন্ড ডেভেল্পমেন্ট (আইইডি) এর প্রোগ্রাম অফিসার মো. ইমতিয়াজ চৌধুরী, চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মো. হাসান আল মামুন, রানার্সআপ দলের অধিনায়ক মো. ফরিদুল ইসলাম ও স্থানীয় ক্রীড়ামোদী মো. ছামিদুল ইসলাম প্রমুখ।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের আলোচনা সভার পরে চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মো. হাসান আল মামুন ও তার দলের অন্যান্য খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ন ট্রফি, রানার্সআপ দলের অধিনায়ক মো. ফরিদুল ইসলাম ও তার দলের অন্যান্য খেলোয়াড়দের হাতে রানার্সআপ ট্রফি তুলে দেওয়াসহ ম্যান অব দ্যা ম্যাচ মো. সুমন শুভ ও সুপার পারফরমার মো. রাসেল আহম্মেদ ফাহিদের হাতে আমন্ত্রীত অতিথিবৃন্দরা পদক তুলেদেন।

এসময় বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, ইন্সটিটিউট ফর এনভায়রনমেন্ট এন্ড ডেভেল্পমেন্ট (আইইডি) এর ইউনিয়ন কো-অর্ডিনেটর ফারজানা ইয়াসমিন, মো. মোস্তাক মিয়া, মো. এস.এম রাসেল, মো. আবুল হাসেম, মো. আব্দুল হান্নান, তারিফুল ইসলাম, মো. সোহানুর রহমান সোহানসহ আয়োজক কমিটির অন্যান্য সদস্যবৃন্দ, সূর্যদী সিক্সার্স একাদশ ও সূর্যদী নাইট রাইডার্স একাদশের সকল খেলোয়াড়বৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ক্রীড়ামোদী অগণিত দর্শক উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

কেরানীগঞ্জ মডেল থানার আয়োজনে ঐতিহ্যবাহী কাবাডি খেলা অনুষ্ঠিত

মোঃ মাসুদ মুজিববর্ষ ও স্বাধীনতা দিবস উপলক্ষে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশের আয়োজনে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাবাডি …

error: Content is protected !!