রামগড়ে বিজিবির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

 

মুহাম্মদ রায়হান আদনানঃখাগড়াছড়ি জেলার রামগড়ে হত দরিদ্র এবং নিম্ন আয়ের প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে রামগড় ৪৩ বিজিবি এর পক্ষ থেকে পাহাড়ি বাঙ্গালি পরিবারের মাঝে কম্বল এবং শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।

রবিবার (১০ জানুয়ারি) সকাল ১১ঘটিকায় রামগড় বিজিবি ৪৩ সদর দপ্তরে এই কম্বল এবং শীত বস্ত্র বিতরণ করা হয়েছে।শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন লে:কর্ণেল আনোয়ারুল মাজহার।বিজিবি সূত্রে জানা গেছে, জোন কমান্ডারের নেতৃত্বে ব্যাটালিয়ের বিভিন্ন ভিওপির আওতাধীন শীতার্ত মানুষের মাঝে বিতরণের জন্য ৬ শত ৯টি কম্বল এবং জোন সদরে ১৪৬ জনকে কম্বল, শীতের গরম পোশাক ও উপজাতী পোশাক বিতরণ করা হয়।

টাকার অভাবে কম্বল কিনতে না পারা জোনের আওতাধীন মহামুনি পাড়ার গারো অধ্যুষিত এলাকার দরিদ্র ৫০ বছর বয়সী এলিজাবেথ মারাকের কাছে একটি মোটা কম্বলই যেন পরম প্রাপ্তি। তার মতে বিজিবি নিরাপত্তার পাশাপাশি তাদের শীত লাঘবেও কাজ করছে।

দারোগাপাড়া এলকার হত দরিদ্র তাহের মিয়া বলেন অভাবের সংসার। প্রচণ্ড শীতে খুবই কষ্ট পেতাম। এ কম্বল কিছুটা হলেও উষ্ণতার ছোঁয়া দেবে।

সাংবাদিকদের সাথে একান্ত আলাপ কালে দুর্গম এলাকার শীতার্ত মানুষজনের পাশে দাঁড়াতে পারাটা সৌভাগ্যের মন্তব্য করে রামগড় ৪৩ (বিজিবি’র) অধিনায়ক লেঃ কর্নেল আনোয়ারুল মাজহার বলেন, ৪৩ বিজিবি সীমান্ত সু-রক্ষার পাশাপাশি আত্বমানবতার সেবায় দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। দুস্থদের মাঝে কম্বল বিতরণ, শীতবস্ত্র বিতরণ, চিকিৎসা সেবা, বন্যা দূর্গত মানুষের সেবা প্রদান, অসহায়দের মাঝে আর্থিক অনুদান, রাস্তা ঘাট নির্মাণ সহ নানা কাজে অংশ গ্রহণ করেছেন। তিনি সমাজকে দূর্নীতি মুক্ত করতে মাদক, চোরা চালান, অস্ত্র পাচার, এবং মানব পাচার রোধে বিজিবিকে সার্বিক সহযোগিতা করার জন্য সাংবাদিকদের আহ্বান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন ৪৩বিজিবি রামগড় জোনের সুবেদার মেজর মনসুর আহম্মেদ সহ জোনের দায়িত্বরত অন্যান্য বিজিবি সদস্যরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ঠাকুরগাঁওয়ে ট্রাক্টর দিয়ে ধানক্ষেত নষ্টের অভিযোগ

সুমন হাসান বাপ্পি ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে বিবাদমান জমি দখল নিতে ধান ক্ষেত ট্রাক্টর/ মাহেন্দ্র দিয়ে …

error: Content is protected !!