কৃষিকে সমৃদ্ধশালী করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে, কৃষিমন্ত্রী

 

টাঙ্গাইল (ধনবাড়ী) প্রতিনধিঃঃকৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক ধনবাড়ী উপজেলার কৃষকদের নিয়ে গঠিত (সিওজি ) সমিতির সদস্যদেরকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৩১ টি পাওয়ার টিলার ও ১৬ টি ধান মাড়াই মেশিন প্রদানে এর শুভ উদ্বোধন করেন

তিনি বলেছেন, বর্তমান সরকার কৃষিবান্ধব। কৃষিকে সমৃদ্ধশালী করতে ৭০ শতাংশ ভতুর্কিতে (সিওজি) কৃষকদের মাঝে পাওয়ার টিলার ও ধান মাড়াইয়ের মেশিন দিচ্ছে বর্তমান সরকার।

গত শুক্রবার সকালে টাঙ্গাইলের ধনবাড়ীতে পাওয়ার টিলার ও ধান মাড়াই মেশিন বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন তিনি। কৃষিখাতকে এগিয়ে নিতে তার মন্ত্রণালয় ৩ হাজার কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে বলে এ সময় জানান মন্ত্রী।

ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামছুল আরেফীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এনএটিপি টু প্রকল্পের পরিচালক আজহারুল ইসলাম সিদ্দিকী, ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, কৃষিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মাকছুদুল হাসান মাছুদ, কৃষি কর্মকর্তা মাহবুবুর রহমান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাসুদুর রহমান, ফাহিমা আক্তার ফাহিমসহ অন্যান্যরা।

আলোচনা সভা শেষে ১৭টি (সি ও জি) কৃষক গ্রুপের মধ্যে ৩১টি পাওয়ার টিলার ও ১৬ টি ধান মাড়াইয়ের মেশিন বিতরণ করা হয়।

এ সময় উপজেলা কৃষি উপ-সহকারী কর্মকর্তা, সংশ্লিষ্ট কর্মচারীরা এবং স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

নকলায় সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন

রাইসুল ইসলাম রিফাত (শেরপুর প্রতিনিধি): শেরপুর জেলার নকলা উপজেলায় কর্মরত তরুণ সাংবাদিকদের পেশাদারিত্বে দক্ষতা অর্জনের …

error: Content is protected !!