জাককানইবি সাংবাদিক সমিতির আয়োজনে ভার্চুয়াল আলোচনা সভা

 

 

এস.এম জামাল উদ্দিন শামীম, ত্রিশাল উপজেলা প্রতিনিধিঃজাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির আয়োজনে ‘বঙ্গবন্ধুর স্বপ্ন ও আজকের প্রাপ্তি’ শীর্ষক অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

ভার্চুয়াল এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন জাককানইবির উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। এতে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, আলোচনায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. হারুন অর রশিদ আসকারী ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. সাদেকুল আরেফিন। এছাড়াও প্রধান আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন জাককানইবির ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন।
অধ্যাপক ড.আ.আ.ম.স. আরেফিন সিদ্দিক বলেন,প্রত্যাশা ছিল একটি স্বাধীন দেশ পাব আর স্বাধীন দেশ পেয়েছিও আমরা। আর এ প্রত্যাশা ও প্রাপ্তির মধ্যে কোন ফাঁক নেই। আমরা সবই পেয়েছি। একটি দেশের জিডিপি কত বা দেশের উন্নয়ন কত এটা এত বেশি মেটার করে না কারণ বিভিন্ন সময় বিভিন্ন পরিস্থিতিতে যেতে হয় যে কারণে কখনও দেশে উন্নয়ন হবে আবার কখনও একটু বাধাতে উন্নয়নে বাধা পাবে।বঙ্গবন্ধুর ইচ্ছে ছিল স্বাধীন একটি দেশ গড়া।তিনি পেরেছেন,কিন্তু তিনি আজ বেঁচে নেই।
অনলাইন আলোচনা সভার অনুষ্ঠান সঞ্চালনা করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান (রনি)।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ভার্চুয়ালি পহেলা বৈশাখ উদযাপন করলো জবি সাংস্কৃতিক কেন্দ্র

জবি প্রতিনিধি: করোনা ভাইরাসের সংক্রমণ বিদ্যমান থাকাত এবারও অনলাইন প্ল্যাটফর্মে পহেলা বৈশাখ উদযাপন করেছেজগন্নাথ বিশ্ববিদ্যালয় …

error: Content is protected !!