বধ্যভূমি সংরক্ষণ ও সৃতিস্তম্ভ নির্মাণে প্রকল্প পরিচালক ও উপ সচিব  এর পরিদর্শন

 

এস,এম,শামীম(ফুলপুর)ময়মনসিংহ প্রতিনিধিঃ ময়মনসিংহের ফুলপুর উপজেলায় ১৯৭১-এ মহান মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানি হানাদার বাহিনী কর্তৃক নির্মম গণহত্যার সময় ব্যবহৃত বধ্যভূমি সমূহ সংরক্ষণ ও স্মৃতিস্তম্ভ নির্মাণ (২য় পর্যায়) প্রকল্পে, ভাইটকান্দি ইউনিয়নের নীলগঞ্জ বধ্যভূমি পরিদর্শন করেন বাংলাদেশ সরকারের প্রকল্প পরিচালক ও উপ-সচিব ডাঃ দুলাল কৃষ্ণ রায়।

পরিদর্শনকালে ডাঃ দুলাল কৃষ্ণ রায় বলেন, ভাইটকান্দি ইউনিয়নের নীলগঞ্জ বধ্যভূমিতে বর্তমান যে জায়গা নির্ধারণ করা আছে তার বাহিরে আরও ৪ শতাংশ জমি ক্রয় করে মোট ১১ শতাংশ জমিতে ১৭ লক্ষ টাকা ব্যায়ে নতুন করে বধ্যভূমি সংস্করণ করা হবে। তিনি আরো বলেন অতিরিক্ত যে জমি ক্রয় করা হবে তার তিনগুণ দাম দিয়ে জমি ক্রয় করা হবে এবং উক্ত বধ্যভূমিতে থাকা গাছগুলো মালিক থেকে ক্রয় করে গাছ নিধনের ও পরিবেশ সংরক্ষণের নির্দেশ দেন উপজেলা প্রশাসনকে।

এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসার শীতেষ চন্দ্র সরকারের তথ্য ও সহযোগিতায়, ফুলপুর সদর ইউনিয়নের ঠাকুরবাখাই, ছনধরার রামসোনা, ভাইটকান্দির সুতারকান্দি ও পয়ারী ইউনিয়নের দর্জিপয়ারী (চৌধুরী বাড়ি) সহ বধ্যভূমি সমূহ পরিদর্শন করেন। পরিদর্শন কালে সার্বক্ষণিক সাথে ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসার শীতেষ চন্দ্র সরকার।

তাছাড়াও উপস্হিত ছিলেন,ভাইটকান্দি ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ, ভাইটকান্দি ইউনিয়ন আওয়ামী লীগ আহ্বায়ক মোঃ আলী সরকার স্বপন, যুগ্ম আহ্বায়ক একে এম আবুল কাশেম, বীর মুক্তিযোদ্বা আমজাদ আলী, স্হানীয় মুক্তিযোদ্ধা ও সকল ইউনিয়নের ইউপি সদস্য সহ অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

মাধবপুরে নিষিদ্ধ রিং জাল দিয়ে মা মাছ শিকার

শেখ জহান রনি, মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জের মাধবপুরে ভয়ঙ্কর চায়না রিং জালের ফাঁদে দেশীয় প্রজাতির …

error: Content is protected !!