ঠাকুরগাঁও  ব্যাংক এশিয়া’র পক্ষ থেকে প্রতিবন্ধী ভিক্ষুক কে হুইল চেয়ার উপহার

 

মোঃসুমন হাসান বাপ্পি ঠাকুরগাঁও প্রতিনিধিঃ : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে বৃহস্পতিবার (৭জানুয়ারি) সকাল ১১টায় ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং শাখা হতে সোহদর গ্রামের নিজামুদ্দিনের ছেলে প্রতিবন্ধী ভিক্ষুক নবাব আলীকে একটি হুইলচেয়ার উপহার হিসেবে প্রদান করা হয় ।
এসময় উপস্থিত ছিলেন এশিয়া এজেন্ট ব্যাংকিং’র রানীশংকৈল শাখা পরিচালক ইয়াদুর রহমান, বন বিভাগের অফিস সহকারি সাদেকুল ইসলাম,
প্রেসক্লাব সভাপতি ফারুক আহম্মদ সরকার প্রমূখ ।

প্রতিবন্ধী নবাব আলী ২০বছর আগে মাঠে কাজ করতে যাওয়ার সময় বৈদ্যুতিক তারের সাথে জড়িয়ে যায়। এতে একটি পা ও দুইটি হাত কেটে নিতে হয়। ।

একছেলে ও একমেয়েকে নিয়ে দীর্ঘদিন ধরে মানবেতর জীবনযাপন করে আসছেন । কাজকর্ম করতে না পারায় নবাব আলী ভিক্ষাবৃত্তির কাজ বেছে নিতে বাধ্য হয়েছেন।

ছেলে আকাশ আলী আবাদতাকিয়া কামিল মাদ্রাসার অষ্টম শ্রেনীর ছাত্র মেয়ে রুবিনা আক্তার মহিলা হাফেজি মাদ্রায় পড়াশোনা করেন। প্রতিবন্ধী জীবনযাপনের কারণে এবং কর্মক্ষমতা না থাকায় ভিক্ষাবৃত্তিতে সাহায্য করে থাকেন নবাব আলীর স্ত্রী।

বিষয়টি ব্যাংক এশিয়া রাণীশংকৈল শাখা এজেন্টের পরিচালক ইয়াদুর রহমানের দৃষ্টিগোচর হয়।
নবাব আলী একচাকা বিশিষ্ট একটি কাঠের গাড়িতে কষ্ট করে ভিক্ষাবৃত্তি কাজ করত । সবকিছু দেখে নবাব আলীকে একটি হুইল চেয়ার দেওয়ার সন্মতি জ্ঞাপন করেন তিনি। তারই পরিপেক্ষিতে আজ নবাব আলীর নিকট একটি হুইল চেয়ার উপহার হিসেবে তুলে দেওয়া হয়।

ভিক্ষুক নবাবআলী বলেন- আমি হুইল চেয়ারটি পেয়ে ভীষন খুশি হয়েছি। কোন ব্যক্তি বা সরকারি সহযোগিতা পেলে আমার ছেলেমেয়েদের ভালোভাবে পড়াশোনা করিয়ে মানুষ করেতে পারবো। তাদের যেন আমার মত ভিক্ষাবৃত্তি না করতে হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

বেদে সম্প্রদায়ের মাঝে সম্মিলিত সাংবাদিক সমিতির ঈদ উপহার প্রদান

সিয়াম: শরীয়তপুরের ডামুড্যায় বেদে সম্প্রদায়ের মাঝে সম্মিলিত সাংবাদিক সমিতির পক্ষ থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ …

error: Content is protected !!