‘রোভারিং এর মাধ্যমে অনেক দূর এগিয়ে যেতে চাই’

অপূর্ব চৌধুরীঃ ‘স্কাউটের সাথে পূর্বেও যুক্ত ছিলাম,এখনো আছি এবং ভবিষ্যতেও থাকব।স্কাউটিংয়ের মাধ্যমে দৈনন্দিন নতুন নতুন বিষয় সম্পর্কে জানতে ও শিখতে পারছি। ফলে অভিজ্ঞতা অর্জন হচ্ছে।’

এভাবেই রোভার স্কাউটিং সম্পর্কে নিজের অনুভূতি জানায় জবি রোভার স্কাউট গ্রুপের রোভার-ইন-কাউন্সিলের সদ্য সাবেক সিনিয়র রোভারমেট ও সাবেক সভাপতি মো. আহসান হাবীব।

বিগত বছরের ধারাবাহিকতা বজায় রেখে এবারো মো. আহসান হাবীব সহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয় রোভার বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদর দফতর কর্তৃক প্রদানকৃত বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড অর্জন করেছে।

স্কাউটিংয়ে ‘নাম্বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ প্রাপ্তির অনুভূতি জানিয়ে মো. আহসান হাবীব বলেন,এটি নিয়ে আমি মোট ৩টি অ্যাওয়ার্ড অর্জন করেছি।অ্যাওয়ার্ডপ্রাপ্তির পেছনে বিভিন্ন কাজ থেকে শিক্ষা নিতে পেরেছি। এ অর্জনের অনুভূতি ভাষায় প্রকাশ করা যাবেনা।আমি রোভারিং এর মাধ্যমে অনেক দূর এগিয়ে যেতে চাই।

রোভার স্কাউটিংয়ের সর্বোচ্চ সম্মানীয় ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ সম্পর্কে তিনি বলেন, সামনেই প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড ঘোষণা করা হবে। আমি আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি সর্বোচ্চ সম্মানীয় অ্যাওয়ার্ড পাওয়ার জন্য।ইতিমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে মোট ৩০ জন প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেয়েছে যা বাংলাদেশের যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ে বেশি।প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেতে জাতীয় সদর দফতর প্রদানকৃত অ্যাওয়ার্ডগুলো আমাকে অনুপ্রাণিত করবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের ধারাবাহিক সাফল্য সম্পর্কে মো. আহসান হাবীব বলেন,শুধু এখন না ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত তৎকালীন জগন্নাথ কলেজ রোভার স্কাউট গ্রুপ শুরু থেকেই বিভিন্নভাবে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। তারই ধারাবাহিকতায় বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ বিভিন্ন অ্যাওয়ার্ড অর্জন করেছে। আমরা আশা করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের নতুন সদস্যরাও এই শ্রেষ্ঠত্ব ধরে রাখতে সচেষ্ট হবে।রোভার স্কাউট গ্রুপের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

লকডাউন অমান্য করায় কেরানীগঞ্জে ক্যাফেগুলোতে অভিযান ; জেল ও জরিমানা

সরাদেশে দুই সপ্তাহের কঠোর লকডাউন বাস্তবায়নের কেরানীগঞ্জে তৃতীয় দিনেও সকাল থেকেই মাঠে ছিলো  উপজেলা প্রশাসন …

error: Content is protected !!