অ্যাওয়ার্ড পেল জবির ছয় রোভার

জবি প্রতিনিধিঃ বিগত বছরের ধারাবাহিকতায় এবারো বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদরদপ্তর কর্তৃক প্রদানকৃত অ্যাওয়ার্ড অর্জন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রোভার স্কাউট গ্রুপ। প্রাকৃতিক দুর্যোগে ও মানবতার সেবায় কাজের সম্মাননা স্বরূপ সোমবার (৪ জানুয়ারি) বিভিন্ন ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড ঘোষনা করে বাংলাদেশ স্কাউটস।

এবছর জবি থেকে এনামুল হাসান কাওছার, সাদিয়া আখতার, মোল্লা মামুন হাসান, নবাব হোসেন, সাজেদা আক্তার সাথীকে ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে।  পাশাপাশি ‘নাম্বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ পেয়েছেন মো. আহসান হাবীব।

এ ব্যাপারে জবি রোভার স্কাউট গ্রুপের রোভার-ইন-কাউন্সিলের সদ্য সাবেক সিনিয়র রোভারমেট ও সাবে সভাপতি মো. আহসান হাবীব বলেন, জাতীয় সদর দফতর থেকে বছরে একবার এসব অ্যাওয়ার্ড প্রদান করা হয়। ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড দিয়ে থাকে ঝড়, বন্যা, জলোচ্ছ্বাস, আপদকালীন উদ্ধার, ত্রাণ সামগ্রী সংগ্রহ ও বিতরণ ইত্যাদি কাজে আত্মনিবেদনের জন্য। এই অ্যাওয়ার্ড এর পরবর্তী ধাপ নম্বর টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড।

উপরিউক্ত কাজগুলো করে ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অর্জন করে কাজ অব্যাহত রাখলে তার স্বীকৃতি স্বরূপ নম্বর টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

জবি রোভার স্কাউট গ্রুপের ধারাবাহিক অর্জন সম্পর্কে মো. আহসান হাবীব বলেন, ১৯৬৩ সালে প্রতিষ্ঠিত তৎকালীন জগন্নাথ কলেজ রোভার স্কাউট গ্রুপ শুরু থেকেই বিভিন্নভাবে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। তারই ধারাবাহিকতায় বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ এসব অ্যাওয়ার্ড অর্জন করেছে। আমরা আশা করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের নতুন সদস্যরাও এই শ্রেষ্ঠত্ব ধরে রাখতে সচেষ্ট হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের প্রবৃদ্ধি বিশ্বসেরাদের অন্যতম: তথ্যমন্ত্রী

    করোনাপীড়িত ২০২০ সালেও শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশ যে অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, …

error: Content is protected !!