দুর্গাপুরে পৌর ব্যবসায়ীদের রাস্তায় শান্তিপূর্ণ অবস্থান ও বিক্ষোভ

 

পলাশ সাহা, নেত্রকোনা ( দূর্গাপুর) প্রতিনিধিঃনেত্রকোনা জেলার দুর্গাপুর উপজেলার পৌর শহরে ভেঁজা বালু পরিবহন বন্ধে ও বিকল্প বাইপাস রাস্তা নির্মানের দাবী নিয়ে দুর্গাপুর পৌরবাসী ও বাজারের সকল শ্রেণির দোকান বন্ধ করে ব্যবসায়ীরা রাস্তায় বিক্ষোভে নেমেছে। সোমবার সকাল থেকে দোকান মালিক ও ব্যবসায়ীরা পৌর শহরের প্রধান সড়কে তাদের এ অবস্থান কর্মসূচী ও বিক্ষোভ করেছে।

রাস্তায় অবস্থান করে ব্যবসায়ীরা বলেন, দীর্ঘদিন ধরে দুর্গাপুর শহরের প্রধান প্রধান সড়ক দিয়ে ভেঁজা বালু পরিবহন করায় তাদের দোকানের সামনে কাঁদা জমে স্তুপে পরিনত হয়েছে। সারাদিন ভেঁজা বালু পরিবহন করায় হাজার হাজার ট্রাক ও লরি চলার কারনের দীর্ঘক্ষণের যানজটের ফলে ঠিকমত ব্যবসা পরিচালনা করতে পারছেন না ব্যবসায়ীরা।পৌর শহরের সড়কগুলোতে কাঁদা ও খানা-খন্দে কাঁদা পানি জমে থাকায় কেনাকাটা করতে ক্রেতারা বিমুখ হয়ে পড়েছেন।শীত ও শুস্ক মৌসুমে সড়ক যেন বর্ষার আমেজ বিরাজ করে সবর্দা’। যার কারনে পর্যটন এলাকা হওয়া সত্তেও পর্যটকের আসলে জুতা ও পোশাক নষ্ট হয়ে এলাকার প্রতি বিরূপ ধারা পোষন করে চলে যান।

এ অবস্থায় গ্রামাঞ্জলের ক্রেতারা কেনাকাটা করতে এ বাজারে আসতে চান না।
বিভিন্ন সময় প্রশাসনের ইউএনও মহোদয়কে জানানো হলেও আশ্বাস্ত করেন, কিন্তু এ পর্যন্ত কোন প্রতিকার ও সুফল পাওয়া আমরা পায়নি। প্রতিদিন আমাদের ব্যবসা প্রতিষ্ঠানের বিক্রি কমে যাওয়ায় লোকসানে মুখে পড়েছি। দোকান ব্যয় নির্বাহ করছি, কিন্তু সে অনুযায়ী লাভের মুখ দেখতি পারছি না। তাছাড়া রয়েছে ব্যাংক ঋণের সুদের হার।

বাধ্য হয়ে আমরা ব্যবসায়ীরা রাস্তায় শান্তিপূর্ণ এ অবস্থানের মাধ্যমে প্রশাসনের কাছে দাবী, দিনের বেলা পৌর শহরে ভেঁজাবালু পরিবহন বন্ধসহ শহরের পাশ দিয়ে বিভিন্ন বালুমহলের বালু পরিবহনে বাইপাস সড়ক নির্মানের ব্যবস্থা করতে হবে। আমরা বছরব্যাপী পাঁকা সড়কে, কাঁদা দিয়ে যাতায়াত করতে করতে হাঁপিয়ে পড়েছি। আমরা এর পরিত্রাণ চায়।

নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান প্রতিনিধিকে জানান, দুর্গাপুরের নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বলা হয়েছে তাদের সাথে আলোচনায় বসার এবং সমস্যাগুলো চিহ্নিত করে জানানো জন্য। এভাবে ভেঁজাবালু পরিবহন আসলে-তো অন্যায়। মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দেয়া হয়েছে। আমি চাই সাধারণ জনগণের কাছ থেকে এধরনের সমস্যার বিষয়গুলো আমার কাছে আসুক। আমি যেন যথাযথ ব্যবস্থা নিতে পারি ভালভাবে। ইউএনও দোকানিদের সাথে আলোচনায় বসতেছে সমস্যাগুলো ফাইন্ডিং আকারে আসলে সে মোতাবেক ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

রাজবাড়ীতে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত পথচারীর মৃত্য

শেখ রনজু আহাম্মেদ রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ী জেলা সদরের চর মারা এলাকায় দ্রুত গতির ট্রাকের চাপায় …

error: Content is protected !!