কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো ঢাকা জেলা দক্ষিন ছাত্রলীগ

বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। বাংলা, বাঙালির স্বাধীনতা ও স্বাধীকার অর্জনের লক্ষ্যে ১৯৪৮ সালের এদিন (৪ জানুয়ারি) জন্ম হয়েছিল বাংলাদেশ ছাত্রলীগের। তৎকালীন তরুণ নেতা শেখ মুজিবুর রহমানের প্রেরণা ও পৃষ্ঠপোষকতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠিত হয় উপ-মহাদেশের বৃহত্তম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

এ উপলক্ষে সোমবার জিনজিরা ইউনিয়নের আওয়ামীলীগের কার্যালয়ে কেক কাটা ও সংক্ষিপ্ত এক অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা জেলা দক্ষিন ছাত্রলীগ।

 

ঢাকা জেলা দক্ষিন ছাত্রলীগের সাধারন সম্পাদক এহসান আরাফ অনিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু, বিশেষ অতিথি হিসাবে ছিলেন কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ।

আরো উপস্থিত ছিলেন ঢাকা জেলা (দঃ) ছাত্রলীগ এর শাকিল, হাসান, আব্দুল্লাহ, মেহের মোর্শেদ, তুষার আহমেদ, আশিকুর রহমান সোহাগ, মিয়াজ রহমান সহ আরো অনেক নেতৃবৃন্দ,
এবং কেরানীগঞ্জ মডেল থানা ছাত্রলীগ এর সভাপতি ইমাম হাসান, সরকারি ইস্পাহানি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ এর সভাপতি শাহজালাল অপু ও সাধারণ সম্পাদক নুর আলম, দক্ষিন কেরানীগঞ্জ থানা ছাত্রলীগ এর সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক আসাদুজ্জামান রাসেল ও জিনজিরা ইউনিয়ন ছাত্রলীগ এর সভাপতি জাহিদ শরীফ বাপ্পি, শুভাঢ্যা ইউনিয়ন ছাত্রলীগ এর যুগ্ম আহবায়ক হাসান শেখ শিমুল, সজীব ইসলাম পাপ্পু,কালিন্দী ইউনিয়ন ছাত্রলীগ একর সভাপতি সামিউল্লাহ শিমুল, সাধারণ সম্পাদক অনিক আহমেদসহ ছাত্রলীগসহ সকল ছাত্রলীগ নেতা কর্মীগণ।

সভাপতির বক্তব্যে এহসান আরাফ বলেন, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে, অশুভ শক্তিকে পেছনে ফেলে, মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে, দেশগড়ার প্রত্যয়ে এগিয়ে যাচ্ছে। দেশের প্রতিটা দুর্যোগময় মূহুর্তে দেশের স্বার্থে সব সময় এগিয়ে এসেছে ছাত্রলীগের নেতা কর্মীরা। করোনা কালীন সময়েও ঝুকি কাধে নিয়ে দেশের জন্য,জনগনের জন্য কাজ করেছি মাননীয় প্রধানমন্ত্রীর ভ্যানগার্ড আমরা ছাত্রলীগ। সারা দেশের ন্যায় ঢাকা জেলা দক্ষিন ছাত্রলীগও করোনা কালীন সময়ে খাদ্য সহায়তা, মাস্ক বিতরন সহ নানা কর্মকান্ড পালন করেছে। দেশের যে কোন প্রয়োজনে আমরা ছাত্রলীগ সব সময় প্রস্তুত আছি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

ক্ষণজন্মা এক মহাপুরুষ | কবিতা

ক্ষণজন্মা এক মহাপুরুষ -হাকীম হাবিবুর রহমান ১৮৮১ তে এ ধরায় করেন আগমন। ১৮৯৪ এ মাত্র …

error: Content is protected !!