উদ্বোধনের অপেক্ষায় রামগড় -সাব্রুম মৈত্রীসেতু

 

মুহাম্মদ রায়হান আদনান, রামগড়,খাগড়াছড়িঃখাগড়াছড়ি জেলা রামগড় উপজেলার ফেনীনদী সংলগ্ন রামগড় -সাব্রুম সীমান্তে বাংলাদেশ ভারত মৈত্রী সেতুটি আগামী ফেব্রুয়ারি মাসে উদ্বোধন হতে পারে। দুই দেশের প্রধানমন্ত্রী এ ব্যাপারে দিন তারিখ ঠিক করবেন। মৈত্রী সেতু পরিদর্শনে এসে এ কথা জানালেন ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশের সহকারী হাই কমিশনার মো. জাবেদ হোসেন।

ত্রিপুরার রাজধানী আগরতলা থেকে এসে তিনি মৈত্রী সেতুর ভারতের অংশ দিয়ে প্রবেশ করে পায়ে হেঁটে এপারে রামগড়ের মহামুনিতে আসেন। এসময় তিনি সেতুর শেষ পর্যায়ের কাজের খোঁজখবর নেন। রামগড় -বারৈয়ারহাট-চট্টগ্রাম সড়কের সাথে মৈত্রী সেতুর সংযোগ রাস্তার কাজও ঘুরে দেখেন। প্রকৌশলী ও কর্মকর্তাদের সাথে তিনি নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে আলাপ করেন।
এসময় সাব্রুম মহকুমার ডিসিএম কিশানু দে, দেবদাস দেববর্মন, এসডিপিও লাল হিন্দ মলশুমসহ সেদেশের গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সেতু পরিদর্শনকালে সহকারী হাই কমিশনার জাবেদ হোসেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, মৈত্রী সেতুটি চালু হওয়ার পর এপার-ওপার রেললাইন স্থাপনেরও ভবিষ্যৎ পরিকল্পনা রয়েছে। কবে সেতুটি উদ্বোধন হবে জানতে চাইলে তিনি বলেন, এখন সেতুর নিরানব্বই ভাগ কাজই শেষ। বাকি কাজ শেষ হলে ফেব্রুয়ারি মাসে উদ্বোধন হতে পারে। উদ্বোধনের দিন তারিখ ঠিক করবেন বাংলাদেশ ও ভারতের দুই প্রধানমন্ত্রী।

সীমান্ত সূত্রে জানা গেছে, সহকারী হাই কমিশনার জাবেদ হোসেন মৈত্রী সেতু পরিদর্শনের আগে সাব্রুম রেল স্টেশন, সাব্রুমে নির্মাণাধীন ইকোনোমিক জোন ও সাব্রুম ইমিগ্রেশন চেক পোস্ট (আইসিপি) পরিদর্শন করেন। উল্লেখ্য, ৫ জানুয়ারির মধ্যে মৈত্রী সেতুটির নির্মাণ কাজ পুরোপুরি শেষ হওয়ার কথা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

আনোয়ারায় সদর ইউনিয়নে ভিজিডি কার্ডের চাউল  বিতরণ

  এম.এম.জাহিদ হাসান হৃদয়ঃচট্টগ্রামের আনোয়ারা উপজেলার ৭নং সদর ইউনিয়নে ২০২১-২২ অর্থবছরের বরাদ্দ কৃত ৭৬ জন …

error: Content is protected !!