পদত্যাগ করলেন রাবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার

জাহিদুল ইসলাম, রাবি প্রতিনিধিঃ শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী পদত্যাগ করেছেন।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট সভায় তার পদত্যাগ পত্র গ্রহণ করা হয়। গত ৩০ ডিসেম্বর উপাচার্যের কাছে তিনি পদত্যাগপত্র জমা দেন।
রেজিস্ট্রারের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে সিন্ডিকেট সদস্য ও মাদার বখশ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আব্দুল আলীম বলেন, ‘শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী গত (বুধবার) পদত্যাগ করেছেন। আজকের সিন্ডিকেট সভায় সেটি গৃহীত হয়েছে।’

উল্লেখ্য, গত ১৩ ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক চিঠিতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীকে অব্যাহতি দিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য উপাচার্যকে নির্দেশ দেওয়া হয়। এতে বলা হয়, ইউজিসির তদন্ত কমিটির সঙ্গে অসহযোগিতামূলক অসদাচরণ করেছেন অধ্যাপক এম এ বারী।
পরে গত ১৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির মিটিংয়ে রেজিস্ট্রারের উপস্থিতি ও মন্ত্রণালয়ের নির্দেশনার পরও তাকে অব্যাহতি না দেওয়ায় শিক্ষকদের তোপের মুখে পড়েন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। শিক্ষকদের বিরোধিতার মুখে একপর্যায়ে তিনি সভা স্থগিত করেন। এরপর থেকে নিজ দপ্তরে আসা বন্ধ করে দেন অধ্যাপক বারী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

জবির নির্বাহী প্রকৌশলী অপূর্বের বিরুদ্ধে মারধরের অভিযোগ

অপূর্ব চৌধুরী: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) প্রকৌশল দপ্তরের নির্বাহী প্রকৌশলী অপূর্ব কুমার সাহার বিরুদ্ধে একই দপ্তরের …

error: Content is protected !!