সীমান্তবর্তী পাহাড়ি অঞ্চলে পথ পাঠাগারের উদ্বোধন

পলাশ সাহা, নেত্রকোনা ( দূর্গাপুর) প্রতিনিধিঃ আজ বিকালে নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার পাঁচগাও সীমান্তবর্তী পাহাড়ি অঞ্চলে পথ পাঠাগারের উদ্বোধন করেন বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মুশাররফ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন পথ পাঠাগারের সভাপতি নাজমুল হুদা সারোয়ার,সাধারণ সম্পাদক মাসুদ রানা,বকুল মাস্টার,এম. হয়দার আলী,শহীদুল ইসলাম দুলাল,মোঃআব্দুল হামিদ,মোঃআতাউর রহমান ও মোঃ আব্দুল বারেক সহ স্থানীয় ব্যাক্তিবর্গ।

এসময় বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মুশাররফ হোসেন বলেন সীমান্তবর্তী পাহাড়ি অঞ্চলে বইয়ের আলো ছড়িয়ে যাক প্রতিটি মানুষের দোরগোড়ায়। বই হোক মানুষের নিত্যসঙ্গী।

পথ পাঠাগারের প্রতিষ্ঠাতা কবি নাজমুল হুদা সারোয়ার বলেন, নতুন প্রজন্ম সহ সর্ব শ্রেণির মানুষকে বই পড়া ও সাহিত্য আড্ডায় মনোনিবেশ করতে এই পাঠাগারের সূচনা। আমরা পথ পাঠাগার স্থাপনের মাধ্যমে মানুষের কাছে বই পৌঁছানো সহ জ্ঞানের আলো ছড়িয়ে দিতে চাই। পর্যায়ক্রমে এই পাঠাগারের কার্যক্রম দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দেয়া হবে। এ কার্যক্রমে সহায়তা করতে সকল সাহিত্য প্রেমীদের এগিয়ে আসার আহবান জানান।তিনি আরও বলেন পথ পাঠাগারের উদ্যেশ্য হলো নতুন নতুন পাঠক তৈরি করা। সম্পূর্ণ বিনামূল্যে বই পড়ার সুযোগ সৃষ্টি করে পাঠকের হাতের নাগালে বই পৌছে দেওয়া। দেশের প্রত্যান্ত দূর্গম অঞ্চলে পথ পাঠাগারের বিভিন্ন  শাখার কার্যক্রম পরিচালনা করে আসছে। পর্যায়ক্রমে সারা দেশে এর শাখা ছড়িয়ে দেওয়ার আশা ব্যক্ত করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

খুলনায় কাল থেকে সাতদিনের লকডাউন

মোঃআশরাফুল ইসলাম খুলনা সদর প্রতিনিধিঃ খুলনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়েই চলছে, তার সাথে পাল্লা দিয়ে …

error: Content is protected !!