ফ্রি চিকিৎসা সেবা

গাজীপুরের কাপাসিয়ায় আজ সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত চলছে ফ্রি চিকিৎসা সেবা। কাপাসিয়ার দেলোয়ার জেনারেল হাসপাতালের উদ্যোগে কড়িহাতা ইউনিয়ন আলিম মাদরাসা প্রাঙ্গণে এ ফ্রি চিকিৎসা সেবার আয়োজন করা হয়। একজন গাইনী বিশেষজ্ঞ নারী চিকিৎসক, একজন মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক ও একজন চক্ষু বিশেষজ্ঞ চিকিৎসক চিকিৎসা সেবা দিচ্ছেন। পাশাপাশি আগতদের ফ্রি রক্ত পরীক্ষাও করা হচ্ছে।

এ সময় আশপাশের শত শত সাধারণ মানুষ ফ্রি চিকিৎসা নিতে ভীড় জমায় এখানে। দেলোয়ার জেনারেল হাসপাতালের পক্ষে এ পর্যন্ত ৬০০ মানুষের ফ্রি চিকিৎসা দেয়া হয়েছে বলে জানান হাসপাতালের কর্ণধর দেলোয়ার হোসেন। চিকিৎসা নিতে আসা কলেজ ছাত্রী আফিফা বলেন, বাড়ির পাশে বিশেষজ্ঞ চিকিৎসক চিকিৎসা দিচ্ছেন। তাও আবার ফ্রি। তাই সুযোগ হাতছাড়া করিনি। একই কথা বললেন ষাটোর্ধ বয়সের আমিন উদ্দিন। তিনি বলেন, বয়স হয়েছে তাই দূরে গিয়ে ডাক্তার দেখাতে কষ্ট হয়। এলাকায় ডাক্তার এসেছে তাই চিকিৎসা নিতে এলাম।

এদিকে চিকিৎসা নিতে আসা সাধারণ মানুষদের লম্বা লাইন দেখে মনে হয়েছে কোনো নির্বাচনে ভোট দিতে কেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়েছেন সাধারণ মানুষ। তবে হাতের কাছে ফ্রি চিকিৎসা পেয়ে হয়েছেন অনেকেই খুশি।

দেলোয়ার জেনারেল হাসপাতালের স্বত্বাধিকারী দেলোয়ার হোসেন বলেন, গ্রামের অনেক মানুষ আছে যারা দূরে গিয়ে ডাক্তার দেখাতে পারেন না। তাদেরকে একটু চিকিৎসা সেবা দিতেই এ উদ্যোগ। এমনও অনেকে আছেন যারা টাকার অভাবে একটু চিকিৎসা নিতে পারছেন। আমরা সেইসব মানুষদের চিকিৎসা দিতেই এমন উদ্যোগ নিয়েছি। ইনশাআল্লাহ এ কার্যক্রম চালিয়ে যাবো। কড়িহাতা ইউনিয়ন আলিম মাদরাসার সুপার মাওলানা ইমান আলী বলেন, ফ্রি চিকিৎসা একটি মহতি উদ্যোগ। এতে সাধারণ মানুষদের চিকিৎসা পেতে সহায়ক হচ্ছে বলে জানান তিনি

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন বন্ধুদের সাথে

Check Also

পত্রিকা বিক্রেতা আরজুর সাইকেল চুরি

মোঃনূর ইসলাম (আশিক)ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর ফুলবাড়ীর একমাত্র মহিলা পত্রিকা বিক্রেতা (হকার) মোছাঃ আরজু আক্তারের …

error: Content is protected !!